সারাদেশ

তালায় খলিলনগরে আওয়ামী যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ শুভ উদ্বোধন

  প্রতিনিধি ২২ জুন ২০২২ , ১১:১১:৩৬ প্রিন্ট সংস্করণ

 

শিমুল হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ আওয়ামী লীগ’র সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসাবে।সাতক্ষীরা তালা উপজেলা আওয়ামী যুবলীগের পক্ষে ১২নং খলিলনগর আওয়ামী যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ শে জুন)সকাল ১০ টায় খলিলনগর মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। খলিলনগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক উত্তম কুমার ঘোষের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক খান রিয়াজুল ইসলামের সঞ্চালনায়। বৃক্ষরোপন শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জনাব রফিকুল ইসলাম।

তিনি বলেন”প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী যুবলীগের উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গত ৫ জুন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। বিশ্ব পরিবেশ দিবস ও ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২২’ উদ্বোধন করেছেন। সুতরাং এটা শুধু কর্মসূচি না,এটা বৃক্ষরোপণ অভিযান।

আজকের এই উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে আওয়ামী যুবলীগের নেতা-কর্মীরা প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা, জেলা, বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রাখবে। তিনি আর ও বলেন,এখন বৃক্ষরোপণের উপযুক্ত সময় আষাঢ়, শ্রবণ এবং ভাদ্র। তবে এটি একটি চলমান প্রক্রিয়া। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশে পরিবেশ সুরক্ষায় যুবলীগ সর্বদা মাঠে থাকবে।

আগামী প্রজন্মের টেকসই বাংলাদশে এবং টেকসই উন্নয়নের জন্য বৃক্ষরোপণ,গত বছর প্রধানমন্ত্রীর আহ্বানে আমরা প্রায় ১ কোটি বৃক্ষরোপণ করে প্রশংসার দাবিদার হয়েছিলাম। প্রথম ১৫ দিনেই আমরা প্রায় ৩ লাখ বৃক্ষরোপণ করেছিলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ৬নং তালা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জনাব সরদার জাকির হোসেন, তালা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম হিল্লোল। সাংগঠনিক সম্পাদক খান সিরাজুল ইসলাম প্রমুখ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ ও ইউনিয়ন সহ ওয়ার্ড আওয়ামী যুবলীগের সদস্যবৃন্দ।

আরও খবর: সারাদেশ