জাতীয়

ডেঙ্গুতে আরও ১৮ জনের মৃত্যু

  ঢাকা অফিস ১৪ আগস্ট ২০২৩ , ৪:১৪:২২ প্রিন্ট সংস্করণ

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হলো ৪১৬ জনের। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাজার ৪৮০ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাজার ৪৮০ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বাসিন্দা ৯১৯ এবং ঢাকার বাইরে ১ হাজার ৫৬১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ৯ হাজার ৪৩১ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই ৪ হাজার ৪১০ জন আর বাকি ৫ হাজার ২৯১ জন ঢাকার বাইরে অন্য বিভাগে।

এ বছর ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৮৭ হাজার ৮৯১ জন। তাদের মধ্যে ঢাকার ৪৩ হাজার ৬৬৫ এবং ঢাকার বাইরে ৪৪ হাজার ২২৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪০ হাজার ৭৬৪।

আরও খবর: জাতীয়