সারাদেশ

ট্রেনে ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৯

  গাজীপুর প্রতিনিধি ১১ আগস্ট ২০২৩ , ৬:৩২:০২ প্রিন্ট সংস্করণ

 

গাজীপুরের টঙ্গী রেলওয়ে জংশনে ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে ছিনতাই ও হামলার ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১১ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা।

গতকাল বৃহস্পতিবার রাতে টঙ্গী রেলওয়ে জংশনে আউটার সিগন্যালে (আকিজ বেকার্সের পেছনে) ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে এ ছিনতাই ও হামলার ঘটনা ঘটে।

যাত্রীরা জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ট্রেনটি টঙ্গী স্টেশনে প্রবেশ করার সময় গতি কমে যায়। ঠিক সে সময় হঠাৎ ট্রেনটিকে লক্ষ্য করে দুর্বৃত্তরা ঢিল ছুড়তে থাকে। এ সময় আতঙ্কিত যাত্রীরা আত্মরক্ষার্থে ছোটাছুটি শুরু করেন। কেউ কেউ ট্রেনের মেঝেতে শুয়ে পড়েন। এতে বেশ কয়েকজন আহতও হন। এ সময় ট্রেনের এক টিটিইকে ছুরি দিয়ে আঘাত করা হয়।

ট্রেনের টিটিই বলেন, ‘আমি দরজার কাছে দাঁড়িয়েছিলাম। হঠাৎ করে পাথর ছোড়াছুড়ি দেখে দরজা বন্ধ করে দেই। পরে জানালার পাশ থেকে ছুরি দিয়ে আমার হাতে আঘাত করে।’

ট্রেনের অপর এক যাত্রী বলেন, ট্রেনটি আউটার সিগন্যালে দাঁড়িয়ে গেলে এক যাত্রী প্রাকৃতিক কাজ সারতে নিচে নামেন। এ সময় জঙ্গল থেকে তিনজন ছেলে ছুরি দেখিয়ে তার কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেয়। এরপর তারা ট্রেনে ইটপাথর মারতে থাকে। এ সময় অনেকেই আহত হন।

টঙ্গী রেলওয়ে জংশনের দায়িত্বে থাকা তৌহিদুল ইসলাম বলেন, আউটার সিগন্যালে ট্রেনটি দাঁড়ানোর কিছু সময় পর জানতে পারি কয়েকটি বগিতে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। কিছু বগিতে ঢুকতে না পেরে ইটপাটকেল নিক্ষেপ করছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ট্রেনটি স্টেশনে নিয়ে আসি। তারা ১০ মিনিটের মধ্যে এ ঘটনা ঘটিয়েছে।

আরও খবর: সারাদেশ