জাতীয়

জামিন নিতে এসে ইডেন ছাত্রলীগ নেত্রীদের কান্ড!

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২২ , ৬:৫৩:০৩ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ মারামারির মামলায় জামিন নিতে এসে মুখ লুকালেন ইডেন কলেজ ছাত্রলীগের নেত্রীরা। মঙ্গলবার হাইকোর্টে জামিন নিতে আসেন ইডেন কলেজ ছাত্রলীগের স্থগিত হওয়া কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ১৪ জন।

গণমাধ্যমকর্মীরা ছবি তুলতে গেলে এবং ভিডিও ধারণ করতে গেলে তারা বাধা দেন। এ সময় সাংবাদিকদের সঙ্গে বেশ উচ্চবাচ্য করেন তারা। বলেন, ‘আপনাদের ঘরে কি মা-বোন নেই?’

তখন এক গণমাধ্যমকর্মী প্রশ্ন করেন, মারামারি করার সময় আপনাদের বিবেক কোথায় ছিল? এ প্রশ্নের উত্তর দেননি তারা।

বিভিন্ন সময়ে মারামারির অনেক অভিযোগ থাকলেও ইডেন নেত্রীদের জামিন আবেদেনে বলা হয়েছে, ‘তারা শান্তিপ্রিয়, আইন মান্যকারী, এলাকায় সুনাম রয়েছে এবং কলেজের নিয়মিত ছাত্রী।’

শুনানির পর সভাপতি (স্থগিত) তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক (স্থগিত) রাজিয়া সুলতানাসহ ১৪ জন নেতাকর্মীকেই আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

জামিন পাওয়া অন্যরা হলেন, রিতু আক্তার মিম ইসলাম, নুর জাহান, স্বর্ণা ওরফে আনিকা তাবাসসুম, কামরুন্নাহার জ্যেতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি ও ফারজানা নীলা।

গত ২৫ সেপ্টেম্বর ইডেন ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় উভয় গ্রুপ পাল্টাপাল্টি মামলা দায়ের করে।

আরও খবর: জাতীয়