রাজনীতি

জামায়াতের আবেদনের জবাবে যা বললো পুলিশ

  নীলাকাশ টুডেঃ ৬ জুন ২০২৩ , ১:০৪:৪৩ প্রিন্ট সংস্করণ

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

৩ দফা দাবিতে আগামী ১০ জুন বাইতুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। মঙ্গলবার (৬ জুন) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়ে লিখিত আবেদনও জমা দিয়েছে জামায়াতের ৮ সদস্যের প্রতিনিধি দল। আবেদন জমা দিয়ে ডিএমপি কার্যালয়ের গেটে সাংবাদিকদের ব্রিফিংকালে জামায়াতের প্রতিনিধি দলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান জানিয়েছেন, অনুমতি পেলে শান্তিপূর্ণ সমাবেশ করবে জামায়াত।

দলটির আবেদনের বিষয়ে সন্ধ্যায় গণমাধ্যমে কথা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার। তিনি বলেছেন, পুলিশ জামায়াতের আবেদন গ্রহন করেছে। আবেদনের প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যসহ সকল দিক বিবেচনা করা হবে। তারপরই অনুমতির বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে বিকেল ৪টা ৫ মিনিটে ডিএমপি কার্যালয়ে প্রবেশ করেন জামায়াতের ৮ সদস্য। সাড়ে ৪টার দিকে বেরিয়ে এসে তারা জানান, ডিএমপি কমিশনারের পক্ষে অতিরিক্ত উপকমিশনার সৈয়দ মামুন মোস্তফা আমাদের আবেদনটি রিসিভ করেছেন। তিনি আবেদন গ্রহণ করে বলেছেন, এ বিষয়টি পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সিদ্ধান্তের বিষয়। তাই এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না। পরবর্তীতে জানানো হবে।

এসময় প্রতিনিধিদলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান বলেন, ১০ তারিখের কর্মসূচি সফল করার জন্য পুলিশের সহায়তা চাওয়া হয়েছে। পুলিশকে আমরা বুঝাতে সক্ষম হয়েছি, যে জামায়াতে ইসলামী শৃঙ্খলা ভঙ্গ করবে না। আশা করি অনুমতি পাওয়া যাবে।

তিনি আরও বলেন, জামায়াতকে সমাবেশের অনুমতি দিলে কোনো গণ্ডোগোল হবে না বরং রাজধানীতে উৎসবের আমেজ থাকবে। লাখ লাখ মানুষ অংশগ্রহণ করবে। মিটিং, মিছিল করা আমাদের রাজনৈতিক অধিকার। আমরা মনে করি, অনুমতি দিলে কেউ বিশৃঙ্খলা করতে পারবে না। আর যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হতে পারে সেটি দেখার জন্য পুলিশতো থাকবেই।

আরও খবর: রাজনীতি