রাজনীতি

ছেলেদের ছাড়াই সাঈদীর জানাজা পড়াতে চায় জামায়াত, স্থানীয়দের বাধা

  পিরোজপুর প্রতিনিধি ১৫ আগস্ট ২০২৩ , ৬:২৩:০১ প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্র থেকে রওনা হওয়া দেলাওয়ার হোসাইন সাঈদীপুত্র শামীম সাঈদী এখনো না পৌঁছানোর কারণে এবং মাসুদ সাঈদী জানাজার স্থানে না আসায় জানাজা শেষ করতে চায় জামায়াতে ইসলামের নেতারা। যার কারণে বারবার মুসল্লীদের কাতার সোজা করে জানাজা শুরুর চেষ্টা করলেও সাধারণ মানুষ অস্বীকৃতি জানাচ্ছে।

স্থানীয় একাধিক সূত্র থেকে জানা গেছে, দ্রুত দাফন সম্পন্ন করতে প্রশাসনের চাপ রয়েছে। এজন্য জামায়াতের নেতারা জানাজা শেষ করতে চায়।

সোমবার (১৪ আগস্ট) রাতেই পরিবারের পক্ষ থেকে জানানো হয় জানাজার নামাজ শুরু হবে মঙ্গলবার দুপুর ২টায়। তারপরও বারবার তাড়াহুড়ো করে জানাজার নামাজ শুরু করতে চাওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন আগত মুসল্লীরা।

এ বিষয়ে একাধিক জামায়াতের নেতাদের সঙ্গে কথা বলতে চাইলে তারা বিষয়টি এড়িয়ে যান।

এদিকে সাঈদী ফাউন্ডেশন মাঠে এরই মধ্যে উপস্থিত হয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান, মাওলানা তারেক মনোয়ারসহ দলের শীর্ষ ও স্থানীয় নেতাকর্মীরা।

এর আগে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টার দিকে সাঈদী ফাউন্ডেশন মাঠে পৌঁছে একাত্তরের মানবতা বিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদীকে বহনকারী লাশবাহী ফ্রিজিং গাড়ি।

তার জানাজাকে ঘিরে সাঈদী ফাউন্ডেশন মাঠ ও তার আশেপাশের কয়েক কিলোমিটার এলাকা লোকারণ্য হয়ে গেছে বলে দাবি করে ফেসবুক পেজে ভিডিও শেয়ার করেছে জামায়াতে ইসলামী।

এদিকে ফাউন্ডেশন মসজিদের পাশে সাঈদী পারিবারিক কবরস্থানে বড় ছেলে মাওলানা রাফীক সাঈদীর কবরের পাশে তার কবর খনন করা হয়েছে।

আরও খবর: রাজনীতি