সারাদেশ

চিকিৎসাধীন রোগীকে মারধর করল হাসপাতালের কর্মী

  প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৩:৩৪:০১ প্রিন্ট সংস্করণ

 

লক্ষ্মীপুর প্রতিনিধি

 

লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা শাফায়েত হোসেন নামে এক রোগীকে মারধরের অভিযোগ উঠেছে হাসপাতালের এক কর্মচারীর বিরুদ্ধে।

অভিযুক্ত রিফাত (২২)-কে তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শাফায়েত পৌর এলাকার ১৫ নম্বর ওয়ার্ডের ইটের পোল এলাকার কাশেমের ছেলে।

সাফায়েত ও তার স্বজনরা জানায়, গত তিন দিন আগে সাফায়েত পরিবারের সঙ্গে অভিমান করে বিষপান করে হাসপাতালে ভর্তি হয়। হাসপাতালের ২য় তলায় চিকিৎসাধীন ছিল সে। শনিবার সকালে নাস্তা করতে হাসপাতালের নিচে নামে সাফায়েত। পরে বেডে যাওয়ার সময় তাকে ভেতরে ঢুকতে বাধা দেয় হাসপাতালে অস্থায়ী কর্মচারী রিফাত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক রোগী দেখছিলেন। এ সময় দ্বিতীয় তলার গেট বন্ধ রাখেন কর্মচারী রিফাত। ওই সময় রোগী সাফায়েত ভেতরে ঢুকতে গেলে রিফাত তাকে ঢুকতে দেয়নি। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। চিকিৎসক রোগীদের ওয়ার্ড থেকে বের হয়ে গেলে তাকে ঢুকতে দেওয়া হয়। পরে শাফায়েত তার বেডে যাওয়ার পর পুনরায় রিফাতের সঙ্গে কথাকাটাকাটি করে। এতে ক্ষিপ্ত হয়ে রিফাত কয়েকজনকে নিয়ে এসে তাকে মারধর করে। তাকে বাঁচাতে গিয়ে তার বোন নেহার এবং স্বজন সুজন ও শ্রাবণও মারধরের শিকার হয়েছে।

শাফায়েতের বোন ববি বলেন, ঘটনাটি আমরা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারকে জানিয়েছি। আমরা এ হামলার ঘটনায় সুষ্ঠু বিচার চাই।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) বলেন, ঘটনাটি শুনেছি। রোগীর সঙ্গে এমন আচরণ করা ঠিক হয়নি। রিফাত আমাদের হাসপাতালের অস্থায়ী কর্মচারী। তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও খবর: সারাদেশ