খেলা

চাপ বাড়লো আর্জেন্টিনার, পোল্যান্ডের কাছে হেরে গেলো সৌদি

  প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২২ , ৪:৫৫:১৯ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ কাতার বিশ্বকাপের শুভ সূচনা দ্বিতীয় ম্যাচেই উবে গেল। আর্জেন্টিনাকে হারিয়ে ইতিহাস রচনার পর নিজেদের দ্বিতীয় ম্যাচেই হার দেখলো সৌদি আরব। আর এতে করে ‌‘সি’ গ্রুপে চাপ বাড়লো লিওনেল মেসিদের ওপর।
শনিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে পোলিশদের বিপক্ষে ম্যাচে অবশ্য দারুণ অধিপত্য ছিল এশিয়ার প্রতিনিধিদেরই। আর্জেন্টিনাকে ২-১ গোলে হারানো ম্যাচটা যেখান থেকে শেষ, সেখান থেকেই শুরু করে সৌদি আরব। দারুণ উদ্যমে কিক-অফের পর প্রতিপক্ষের ওপর ঝাঁপিয়ে পড়েন গ্রিন ফ্যালকনরা।

১৩ মিনিটে গোলরক্ষক অয়েচিখ শ্চেজনির কল্যাণে রক্ষা হয় পোল্যান্ডের। ডানদিক দিয়ে মোহাম্মদ কনোর দারুণ প্রচেষ্টা রুখে দেন জুভেন্তাস গোলরক্ষক। ২৭ মিনিটে কর্নার থেকে আসা বলে ক্রিশ্চিয়ান বিয়েলিকের পাওয়ার হেড ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠান সালেহ আল শেহরি।

৩৯ মিনিটে দ্রুতগতির আক্রমণে সৌদি সমর্থকদের স্তব্ধ করে দেন পিওতর জেলেনস্কি। গোলরক্ষক অয়েচিখ শ্চেজনির ভলি ধরে ফরোয়ার্ড পাস দেন ম্যাতি ক্যাশ; তার বাড়ানো বল ধরে গোললাইনের কাছ থেকে কাটব্যাক করেন রবার্ট লেভানদোভস্কি। জোরালো শটে অরক্ষিত পোস্টে বল জালে আছড়ে ফেলেন জেলেনস্কি (১-০)।

 

বিরতির পর সৌদি আরব আধিপত্য ধরে রাখে। ৫৫ মিনিটে গোলের সুবর্ণসুযোগও এসেছিল। এ যাত্রায়ও পোল্যান্ডের ত্রাতা গোলরক্ষক অয়েচিখ শ্চেজনি। ৬৪ মিনিটে ভাগ্যগুণে বাঁচে সৌদি আরব। ৮২ মিনিটে আব্দুল্লাহেল আল মিলকির কাছ থেকে বল কেড়ে নেওয়া বার্সেলোনা তারকা অবশ্য ভুল করেননি (২-০)।

এই জয়ে পোল্যান্ডের সংগ্রহ ৪ পয়েন্ট। অন্যদিকে সৌদি আরবের ৩। মেক্সিকোর ১ পয়েন্ট থাকলেও শূন্য মেসিরা। রাত ১ টায় নিজেদের ম্যাচে মুখোমুখি হবে মেক্সিকো-আর্জেন্টিনা। ম্যাচ ড্র হলে বিপদে পড়বে মেসিরা। আর হারলে তো বিদায় অপেক্ষামাত্র। তাই জয়ের বিকল্প উপায় নেই।

আরও খবর: খেলা