সারাদেশ

গোমাতলীতে চিংড়ী ঘের দখল নিতে থেমে থেমে গুলি বর্ষণ, আহত ৭

  প্রতিনিধি ১৮ জুন ২০২২ , ১:৫০:১২ প্রিন্ট সংস্করণ

 

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজারঃ কক্সবাজারের ঈদগাঁও উপজেলার গোমাতলী আলোচিত নিরিবিলি গ্রুপের সন্ত্রাসী বাহিনীর বন্দুক হামলায় ওবাইদুর হক চৌধুরী গ্রুপের কমপক্ষে ৭ জন গুলিবিদ্ধ হয়েছে। স্থানীয় পোকখালী ইউনিয়নের পুর্ব গোমাতলী এলাকার চৌধুরী ঘোনা প্রকাশ হাফেজ মিয়ার ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে ।

পূর্ব গোমাতলী গ্রামের হাফেজ মিয়ার ঘোনা চিংড়ী ঘের ও লবণ মাঠের দখল বেদখল নিয়ে বিবাদমান দুই গ্রুপের মধ্যে বৃহস্পতিবার রাত ৭টা থেকে শুরু হওয়া এই ঘটনায় বৃষ্টির মত গুলি বর্ষণ হয়েছে বলে এলাকাবাসীর দাবী। উপজেলার পোকখালী ইউনিয়নের পূর্ব গোমাতলী গ্রামের নিরিবিলি রাজন গ্রুপ ও ওবায়দুল গ্রুপ কে বৃষ্টির মতো গুলি বর্ষণ করে।

জানা যায়, পোকখালী গোমাতলী এলাকার রাজন গ্রুপের প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে ঘের জবর দখল, অপরের জমি দখল, খুন ,মারামারিসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে । আরো জানা যায় পোকখালী ইউনিয়নের পূর্ব গোমাতলী হাফেজ মিয়ার ঘোনা নিয়ে বিগত কয়েক বছর ধরে উভয় পক্ষের বেশ কয়েক জন নিহত ও আহত হয়েছে। আধিপাত্য বিস্তার করতে নিরিবিলি পক্ষ প্রতি রাতে হাফেজ মিয়ার ঘোনায় অস্ত্র সহকারে হামলা চালায়। সন্ত্রাসীদের গুলি বর্ষণের ফলে গ্রামবাসীরা নিরুপায় হয়ে পড়ছে। গুলির মুহুর্মুহু শব্দে রাতে সাধারন মানুষ ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে। এলাকার সাধারন মানুষ র্দীঘদিন ধরে রাজন বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে। গোমাতলী বিবাদমান ১টি সন্ত্রাসী গ্রুপ চিংড়ী ঘের দখলবেদলকে কেন্দ্র করে এলাকায় আধিপাত্য বিস্তার করে যাচ্ছে দিনের পর দিন। চিংড়ী ঘের দখল নিয়ে সৃষ্ট বন্দুক যুদ্ধে আহতদের মধ্যে কয়েক জনের পরিচয় জানা গেছে, তারা হলেন নুরুল হক(৪৫), নেজাম উদ্দিন(২০) মোস্তফা কামাল,(২৪) জসিম সিকদার,(৪৪) বাবু,(২৫) শহিদুল্লা(২৮) মোবারক (২৬)
সাহাব উদ্দিন(২৭), ছলিম উল্লাহ (৩৪)। এরা সকলেই একই এলাকার বাসিন্দা। আবদুল জলিলের হাত পায়ে গুলির আঘাত থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে।

ঈদগাঁও থানার ওসি আব্দুল হালিম জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ পয়েন্টে আমাদের পুলিশ টহল জোরদার করা হয়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রন রাখতে পুলিশ সব সময় প্রস্তুত রয়েছে। আরো জানাযায় উক্ত স্থানে র‍্যাব ১৫ এর চৌকস ঠিম উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে প্রত্যেকদর্শীরা জানান।

আরও খবর: সারাদেশ