জাতীয়

কর্মস্থলে না পেয়ে কর্মকর্তাকে বরখাস্ত!

  প্রতিনিধি ৭ মার্চ ২০২৪ , ২:৫২:৫৩ প্রিন্ট সংস্করণ

 

সিলেট প্রতিনিধি

কর্মস্থলে না থাকায় সিলেটের জৈন্তাপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (৬ মার্চ) সকালে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন এ নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন দুই দিনের সফরে সিলেট যান। সিলেট ওসমানী বিমানবন্দর থেকেই তিনি সরাসরি চলে যান সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে। সেখানে গিয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে তার অফিসে না পেয়ে তাৎক্ষণিক সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা খুব একটা ভালো না। জনবল সংকট। ভবন সংস্কারও প্রয়োজন। সেখানে ডাক্তারদের উপস্থিতি কম থাকায় তাদের কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সেখানের পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে না পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থ বলেন, আমি অফিসিয়াল কাজেই বাইরে ছিলাম। স্যার (স্বাস্থ্যমন্ত্রী) আসার খবরে আমি তড়িঘড়ি করে অফিসে ছুটে আসি। কিন্তু আমি আসার আগেই স্যার এসে পড়েছিলেন। তাই আমাকে অফিসে না পেয়ে এমন নির্দেশ দিয়েছেন। তবে স্যারের সঙ্গে আমার দেখা হয়েছে।

জৈন্তাপুর থেকে ফিরে স্বাস্থ্যমন্ত্রী সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে যান।

পরিদর্শন শেষে তিনি বলেন, প্রান্তিক জনপদে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে পারলে মেডিকেল কলেজগুলোতে ভিড় হবে না। মেডিকেল কলেজগুলোতে শুধু সেবা না, শিক্ষা নেওয়ার জায়গা। এখানে গবেষণা করতে হবে, আমাদের সেই পরিবেশ তৈরি করে দিতে হবে।

 

আরও খবর: জাতীয়