সারাদেশ

একজন ছাত্রসহ ৮ জনের লাশ উদ্ধার

  নীলাকাশ টুডেঃ ৫ জুন ২০২৩ , ১:৫৭:০৭ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে নিখোঁজের ২১ ঘণ্টা পর খাল থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। চুয়াডাঙ্গা, এনায়েতপুর, তাড়াশ, আনোয়ারা, রামগতি, রাঙ্গাবালী ও লক্ষ্মীপুরে আরও সাতজনের লাশ উদ্ধার। প্রতিনিধিরা জানান :

বাগেরহাটে নিখোঁজের ২১ ঘণ্টা পর রোববার রাব্বী খান নামের এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। সে বাগেরহাট সদরের নাটইখালী গ্রামের হেদায়েত খানের ছেলে ও নাটইখালী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র। জানা গেছে, সবশেষ শনিবার স্থানীয় একটি খালে ৩ বন্ধুর সঙ্গে গোসল করতে দেখা যায় রাব্বীকে। পরে অন্য বন্ধুরা বাড়িতে চলে এলেও তাকে আর পাওয়া যায়নি। রোববার ওই খালে তার লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে তার লাশ উদ্ধার করে পুলিশ।

চুয়াডাঙ্গায় সদর হাসপাতাল থেকে রোববার অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। ওসি মাহাবুবুর রহমান জানান, সদর হাসপাতালের আবাসিক এলাকায় অজ্ঞাত ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। ওই ব্যক্তির পরিচয় শনাক্তে কাজ করছে পুলিশ।

সিরাজগঞ্জের এনায়েতপুরে যমুনা নদী থেকে রোববার অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, লাশটি নদীতে ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে। ওসি আনিছুর রহমান জানান, এখনো লাশের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাড়াশে বারুহাস ইউনিয়নের হেদারখাল গ্রামের একটি পুকুর থেকে রোববার অজ্ঞাত যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ।

ওসি শহিদুল ইসলাম জানান, সকালে পুকুরে বস্তাবন্দি লাশ ভাসতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ। লাশটি অর্ধগলিত ছিল। ধারণা করা হচ্ছে, কয়েকদিন আগে তাকে হত্যা করা হয়েছে। চট্টগ্রামের আনোয়ারায় বিয়ের ৭ মাসের মাথায় রোববার জুলি আক্তার নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার বারখাইন ইউনিয়নের পশ্চিম ঝিউরী গ্রামের বাসিন্দা।

দেবর আবুল বশর জানান, ভাবি সকালে নিজে গিয়ে দোকান থেকে কেনাকাটা করে এসে নিজ রুমে যান। দীর্ঘক্ষণ কোনো সাড়াশব্দ না পেয়ে খোঁজ নিয়ে তার রুমের দরজা বন্ধ পাই। পরে জানালা দিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পাই।

এ সময় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। লক্ষ্মীপুরে রোববার শারমিন আক্তার নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজার এলাকার বাপ্পী চৌধুরীর স্ত্রী। জানা গেছে, বিউটি পার্লার দিতে অনুমতি না দেওয়ায় স্বামী বাপ্পী চৌধুরীর সঙ্গে ঝগড়া হয় শারমিনের। পরে নিজ বাসা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। ওসি তহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। রামগতিতে মেঘনা নদীর চর থেকে রোববার জুলফিকার আলী ভূট্টো নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

তিনি কমলনগরের পাটওয়ারীরহাট ইউনিয়নের চরফলকন গ্রামের বাসিন্দা। শুক্রবার উপজেলার মেঘনা নদীর ব্রিজঘাটে ট্রলার থেকে পড়ে নিখোঁজ হন জুলফিকার। জানা গেছে, রোববার মেঘনা নদীর চরলক্ষ্মীতে তার লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে তার লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। পটুয়াখালীর রাঙ্গাবালীতে রাবনাবাদ নদী থেকে শনিবার অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, শনিবার রাবনাবাদ নদীতে লাশটি ভেসে থাকতে দেখে পুলিশে খবর দেন গ্রামপুলিশ সাগর সর্দার। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে। এ সময় তার গায়ে সাদা-কালো ডোরাকাটা গেঞ্জি ছিল। এখনো লাশের পরিচয় জানা যায়নি।

আরও খবর: সারাদেশ