সারাদেশ

আটকা নববধূসহ ৩৭ বরযাত্রী, ১০ ঘণ্টা পর উদ্ধার

  প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২২ , ৫:৫০:৫০ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ দীর্ঘ প্রায় ১০ ঘণ্টা পর নরসিংদীর চরাঞ্চল শ্রীনগরে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়া ৩৭ বরযাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার (২৪ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে মেঘনা নদীবেষ্টিত এলাকা সদর উপজেলার শ্রীনগর ইউনিয়নের পঞ্চবটি নামক স্থান থেকে তাদেরকে উদ্ধার করা হয়। দুর্ঘটনার কবলে পড়া নৌকাটির প্রত্যেকে অক্ষত ছিলেন।

বরপক্ষের লোকজন জানান, সোমবার নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের নয়াকান্দা গ্রামের মৃত সোহরাব মিয়ার ছেলে ফরহাদের সঙ্গে আলোকবালী ইউনিয়নের কাজীরকান্দি এলাকার আবদুল হাসিমের মেয়ে সাবিনার বিয়ে হয়। দুপুরের দিকে নরসিংদী পুরাতন লঞ্চঘাট এলাকা থেকে বরযাত্রী নিয়ে নৌকাটি রওনা হয়। বরযাত্রীবাহী নৌকাটি নিরাপদে আলোক বালি ইউনিয়নের কনের বাড়িতে পৌঁছায়। পরে বিয়ে শেষ করে বিকেলে নববধূসহ নৌকাটি নরসিংদীর উদ্দেশ্যে রওনা হয়। নৌকাটি মাঝ নদীতে আসলেই ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে। সিত্রাংয়ের কবলে পড়ে নৌকাটি দিক হারিয়ে একটি নির্জন দ্বীপের বালুচরে গিয়ে থামে।

 

দীর্ঘ প্রায় ১০ ঘণ্টা যাবত পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ছিল বর যাত্রীবাহী নৌকাটির। বরযাত্রীবাহী নৌকাতে থাকা বরের মামা বাচ্চু মিয়া উপস্থিত বুদ্ধিতে ৯৯৯ এ ফোন করে সাহায্য চান। পরে ৯৯৯ থেকে ফোন করে করিমপুর নৌপুলিশ ফাঁড়িকে বিষয়টি অবহিত করা হয়। করিমপুর নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা তাৎক্ষণিক বিষয়টি আমলে নিয়ে কাজে নেমে পড়েন। বরযাত্রীসহ নৌকাটিকে করিমপুর নৌপুলিশ ফাঁড়িতে আনা হয়। বরযাত্রীবাহী নৌকাটির সবাই রাতভর করিমপুর নৌপুলিশ ফাঁড়িতে অবস্থান করেন। বিকেলের দিকে আবহাওয়া একটু ভালো হলে তাদেরকে নরসিংদী পাঠানোর ব্যবস্থা করে করিমপুর নৌপুলিশ ফাঁড়ি।

বরের মামা ফরিদ মিয়া বলেন, বিয়ের মতো বিষয়ে নিজেদের কথা রাখার জন্যই এমন প্রতিকূল আবহাওয়ার মধ্যে আমরা বরযাত্রীসহ রওনা হয়েছিলাম। মাঝ নদীতে এসে আমরা এমন ঝড়ের কবলে পড়ব বিষয়টি বুঝতে পারিনি। আমাদের ভাগ্য ভালো যে আমরা এমন প্রতিকূল অবস্থার মধ্যে পড়েও করিমপুর নৌপুলিশের সহায়তায় নিজেদের জীবন নিয়ে ফিরে আসতে পেরেছি।

করিমপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ফরিদুল আলম বলেন, বর যাত্রীসহ আটকেপড়া নৌকাটির প্রত্যেক যাত্রীকে উদ্ধার করে নিরাপদে রাখা হয়। পরে তাদেরকে নিরাপদে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

আরও খবর: সারাদেশ