খেলা

অতিরিক্ত সময়ে নেইমারের গোলে এগিয়ে ব্রাজিল

  প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২২ , ৫:৩২:১৬ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ নির্ধারিত সময়ে গোল করতে ব্যর্থ দুই দলই। অতিরিক্ত সময়ের প্রথম হাফের শেষ মুহুর্তে এসে ব্রাজিলকে এগিয়ে নিলেন নেইমার। ম্যাচের ১০৫ মিনিটে দুর্দান্ত এক গোল করে ব্রাজিলকে লিড এনে দেন নেইমার।

 

বিশ্বকাপের নক-আউটে ক্রোয়েশিয়ার ম্যাচ মানেই সেটি অতিরিক্ত সময়ে গড়ানোটা অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালেও ব্যতিক্রম হয়নি সেটির। গোলশূন্য সমতায় থেকে নির্ধারিত সময়ের খেলা শেষ করে দুই দল। অতিরিক্ত সময়ে গড়ানো খেলায় ১০৫ মিনিটে গিয়ে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। ক্রোয়েশিয়ার ডি বক্সের সামনে লুকাস পাকেতার সঙ্গে ওয়ান টু ওয়ান করে বল নিয়ে গোলরক্ষককে কাটিয়ে বল জালে জড়ান নেইমার।

কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে আজ রাত ৯টায় ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। প্রথমার্ধে গোল করতে ব্যর্থ হয় দু’দলই। ম্যাচের শুরু থেকেই গোলের লক্ষ্যে খেলতে থেকে দু’দল। তবে গোলের দেখা পায়নি কেউ। শেষ পর্যন্ত গোলশূন্য থেকে বিরতিতে যায় ব্রাজিল ও ক্রোয়েশিয়া। বিরতি থেকে ফিরে একাধিক আক্রমণ করে ব্রাজিল। তবে গোলের দেখা পেতে ব্যর্থ হয় তারা। অন্যদিকে ক্রোয়েশিয়াও গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য থেকে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট। ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি।

অতিরিক্ত সময়ের শুরুতেই কর্নার পায় ব্রাজিল। তবে তা কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ৯৫ মিনিটে বাম দিক থেকে ক্রস করেন দানিলো। তবে তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ম্যাচের ৯৬ মিনিটে গোছানো আক্রমণে যায় ব্রাজিল। তবে তা আটকে দেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা।

ম্যাচের ৯৯ মিনিটে বাম দিকে থেকে ক্রস বাড়ান রদ্রিগো। তবে তা চলে যায় পোস্টের বাইর দিয়ে। ম্যাচের ১০২ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় ক্রোয়েশিয়া। সেখান থেকে শট করলেও তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে।

ম্যাচের ১০৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন দানিলো। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর থেকে। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্রোয়েশিয়ার ডি বক্সের সামনে লুকাস পাকেতার সঙ্গে ওয়ান টু ওয়ান করে বল নিয়ে গোলরক্ষককে কাটিয়ে বল জালে জড়ান নেইমার। তার গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় ব্রাজিল। নেইমারের দেওয়া গোলে এগিয়ে থেকে অতিরিক্ত সময়ের প্রথমার্ধ শেষ করে ব্রাজিল।

আরও খবর: খেলা