সারাদেশ

সাতক্ষীরার আলোচিত মাহিন্দ্রা চালক রিপন হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

  প্রেস বিজ্ঞপ্তিঃ ১৭ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:২৫:৩৫ প্রিন্ট সংস্করণ

প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন যাবত পালিয়ে থাকা বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত, মৃত্যুদন্ডপ্রাপ্ত ওয়ারেন্টভূক্ত আসামীদের গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

সাতক্ষীরার ভিকটিম মাহিন্দ্রাচালক ওহিদুর রহমান রিপন গত ১১ জানুয়ারি ২০১৬ তারিখ সকালে প্রতিদিনের ন্যায় গাড়ি নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পরে আর বাড়ি ফেরেনি। পরের দিন ১২ জানুয়ারি ২০১৬ তারিখ খুলনা মহানগরীর লবনচরা থানা পুলিশের মাধ্যমে ভিকটিমের পরিবার রিপনের লাশের সন্ধান পায়। আসামী মোঃ মাসুদ রানা মোল্লাসহ ৪ জন পেশাদার ছিনতাইকারী চক্র পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ১১ জানুয়ারি ২০১৬ তারিখ বিকেলে সাতক্ষীরা হতে খুলনা আসার জন্য ভিকটিমের মাহিন্দ্রা গাড়িটি ভাড়া করে। একই তারিখ সন্ধ্যায় সাতক্ষীরা জেলার তালা থানা এলাকার একটি ফাকা জায়গায় আসার পরে চলন্ত গাড়ির চালকের পিছনের সিটে বসা আসামীরা রশি দিয়ে ভিকটিমের গলা পেচিয়ে ধরে। ভিকটিম চিৎকার দিলে আসামীরা চাকু দিয়ে ভিকটিমের কাধে, বুকেসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা নিশ্চিত করে। পরবর্তীতে আসামীরা গাড়ির নিয়ন্ত্রন নিয়ে খুলনা মহানগরীর লবনচরা থানা এলাকার একটি নির্জন স্থানে রাস্তার পার্শ্বে ভিকটিমের লাশ ফেলে দিয়ে মাহিন্দ্রা গাড়িটি নিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে ভিকটিমের বড় ভাই বাদী হয়ে কেএমপি খুলনার লবনচরা থানায় আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। বিষয়টি তখন বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয় এবং জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করে। উক্ত মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামী মোঃ মাসুদ রানা মোল্লাকে মৃত্যুদন্ড প্রদান করেন। আসামী আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ায়। পরবর্তীতে র‌্যাব তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উক্ত চাঞ্চল্যকর রিপন হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মোঃ মাসুদ রানা মোল্লার অবস্থান নিশ্চিত করে।

এরই ধারাবাহিকতায় ১৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি), খুলনা এবং র‌্যাব-৪ ঢাকার একটি আভিযানিক দল যৌথ অভিযান পরিচালনা করে ঢাকা মহানগরীর রুপনগর থানা এলাকা হতে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী ১। মোঃ মাসুদ রানা মোল্লা(৩৫), থানা-বটিয়াঘাটা, জেলা-খুলনাকে গ্রেফতার করে।

৪। গ্রেফতারকৃত আসামীকে খুলনা জেলার বটিয়াঘাটা থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও খবর: সারাদেশ