সারাদেশ

৭১ দিন পর জানা গেল আত্মহত্যা নয় হত্যাকাণ্ড

  প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২২ , ৫:৩০:২০ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ গাছের সঙ্গে ঝুলন্ত লাশ পাওয়ার ৭১ দিন পর আড়াইহাজারে দায়ের করা একটি অপমৃত্যুর মামলা হত্যা মামলায় রূপ নিয়েছে। নিহতের পরিবার ও পুলিশের সামনে ময়নাতদন্তের রিপোর্ট আসার পর জানা গেছে- ওই মৃত্যুর কারণ ছিল ‘শ্বাস রোধে হত্যা’।

চলতি বছরের ২৯ জুন সকালে আড়াইহাজার উপজেলার বিশনন্দী ইউনিয়নের চালাকচর গ্রামে মোশারফ নামের ওই যুবকের লাশ আম গাছে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়েছিলেন গ্রামবাসী। ওই গ্রামের লৌঘার চকের চিউর গাছতলা নামক স্থান থেকে লাশটি উদ্ধার করা হয়।

সবার ধারনা ছিল মোশারফ আত্মহত্যা করেছেন। ওই ঘটনায় আড়াইহাজার থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছিল। কিন্তু ঘটনার দুই মাস ৯ দিন পর ময়নাতদন্তের রিপোর্ট আসার পর ঘটনাটি হত্যাকাণ্ড উল্লেখ করে নিহতের বড় ভাই মনজুর বাদী হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে দায়েরকৃত মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৮ জুন বিকাল ৪টার দিকে মামলার বাদীর ভাই মোশারফ (২৮) বাড়ি থেকে ঘুরতে যাওয়ার নাম করে বের হয়ে আর ফিরে আসেনি। পরদিন ২৯ জুন সকালে বাড়ির সামনে আমগাছের উঁচু ডালের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মোশারফের লাশ দেখে স্থানীয়রা পুলিশে সংবাদ দেন। পরে পুলিশ লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ মর্গে প্রেরণ করে।

ওই সময় আড়াইহাজার থানায় একটি অপমৃত্যু মামলা হয়। পরে ময়নাতদন্তের রিপোর্টে নিহত মোশারফকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে রিপোর্ট প্রদান করে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার বলেন, ঘটনাটি সন্দেহজনক ছিল। ময়নাতদন্তের রিপোর্টের জন্য পুলিশ অপেক্ষায় ছিল। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী অপমৃত্যু মামলাটি হত্যা মামলায় রূপ নিয়েছে। জড়িতদের চিহ্নিত করতে পুলিশ তদন্ত শুরু করেছে।

আরও খবর: সারাদেশ