সারাদেশ

১৮ লাখ টাকার ভারতীয় শাড়িসহ গ্রেপ্তার ২

  নীলাকাশ টুডে ১৩ আগস্ট ২০২৩ , ৭:২২:৫৮ প্রিন্ট সংস্করণ

 

ময়মনসিংহের ভালুকায় পুলিশের অভিযানে ১৮ লক্ষাধিক টাকা মূল্যের দুই হাজার ২৪১ পিস ভারতীয় শাড়িসহ একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে। এ সময় গ্রেপ্তার করা হয়েছে দুই চোরাকারবারিকে।

রোববার (১৩ আগস্ট) বিকেলে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে, শনিবার (১২ আগস্ট) রাতে ভালুকা-গফরগাঁও সড়কে চেকপোস্ট বসিয়ে শাড়িগুলো জব্দসহ দুইজনকে গ্রেপ্তার করে ভালুকা মডেল থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- নেত্রকোণার বারহাট্টা এলাকার আক্কাস আলীর ছেলে স্বপন মিয়া (২৪) ও মদন উপজেলার নুরুল ইসলামের ছেলে আব্দুল কাইয়ুম (৪২)।

পুলিশ জানায়, নেত্রকোণার উচিতপুর থেকে চোরাকারবারিরা শাড়িগুলো নিয়ে ঢাকায় বিক্রির উদ্দেশে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এসআই তপু চক্রবর্তীর নেতৃত্বে থানা পুলিশের একটি দল ভালুকা-গফরগাঁও সড়কে চেকপোস্ট বসায়। পরে ওই কাভার্ডভ্যানটি চেকপোস্টের সামনে এলে তল্লাশি চালিয়ে দুই হাজার ২৪১ পিস ভারতীয় শাড়ি জব্দ করা হয়। এ সময় ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়।

ভালুকা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, চোরাকারবারিরা ভারতীয় সীমান্ত দিয়ে শাড়িগুলো প্রথমে ট্রলার নিয়ে আসে। পরে নেত্রকোণার উচিতপুর থেকে ট্রাকে করে ঢাকায় নিয়ে গিয়ে বিক্রি করতো। দীর্ঘদিন ধরেই তারা এ কাজ করে আসছিল বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও খবর: সারাদেশ