সারাদেশ

হাসপাতালে স্ত্রীর মরদেহ রেখে স্বামী উধাও

  বরগুনা প্রতিনিধিঃ ৫ এপ্রিল ২০২৩ , ৩:৫৯:৫১ প্রিন্ট সংস্করণ

 

বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শাহিদা বেগম (২৮) নামে এক নারীর মরদেহ রেখে পালিয়েছেন তার স্বামী। ওই ব্যক্তির নাম হারুন অর রশিদ চৌকিদার। মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে ময়নাতদন্ত শেষে মৃতের বাবা আব্দুল কাদেরের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ১৫ বছর পূর্বে আমতলী উপজেলার চলাভাঙ্গা গ্রামে শাহজাহান চৌকিদারের ছেলে হারুন অর রশিদ চৌকিদারের সঙ্গে কুমিল্লা জেলার লাকসাম উপজেলার বাটিয়াভিটা গ্রামের আব্দুল কাদের চৌকিদারের মেয়ে শাহিদার বিয়ে হয়। ওই দম্পতির দুইটি মেয়ে সন্তান রয়েছে। এরপর চলতি বছরের জানুয়ারি মাসে স্বামী হারুন অর রশিদ প্রথম স্ত্রী শাহিদাকে না জানিয়ে নার্গিস নামে আরেকজনকে বিয়ে করেন।

 

এ নিয়ে শাহিদার সঙ্গে বিরোধ চলছিল তার। হারুন প্রথম স্ত্রী শাহিদাকে তার দ্বিতীয় স্ত্রীকে মেনে নিতে চাপ দেন। কিন্তু শাহিদা এতে রাজি হননি। তবুও স্বামী হারুন দ্বিতীয় স্ত্রীকে তার বাড়িতে নিয়ে আসেন।

এরপর সোমবার (৩ এপ্রিল) রাতে ঘরের আড়ার সঙ্গে শাহিদার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। পরে স্বামী হারুন শাহিদাকে মৃত অবস্থায় আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ট্রমা সেন্টারে নিয়ে আসে। ওইখানে তার মরদেহ রেখে তিনি পালিয়ে যান।

হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে প্রেরণ করেছে। মঙ্গলবার ময়নাতদন্ত শেষে বিকেলে মরদেহ বাবা আব্দুল কাদেরের কাছে হস্তান্তর করা হয়।

শাহিদার বাবা অভিযোগ করে বলেন, হারুন অর রশিদ তার দ্বিতীয় স্ত্রীকে ঘরে তোলার পর থেকে তার মেয়েকে বেশ কয়েক দফা মারধর করেছে। জামাতা ও তার দ্বিতীয় স্ত্রী নার্গিস পরিকল্পিতভাবে আমার মেয়েকে হত্যা করেছে। পরে হত্যা থেকে রক্ষা পেতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা বলে নাটক করছে। এ ঘটনার পর হারুন ও তার দ্বিতীয় স্ত্রী নার্গিস বেগমসহ পরিবারের লোকজন পালাতক রয়েছে।

এ বিষয়ে কথা বলতে স্বামী হারুন অর রশিদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

আমতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে মরদেহ ওই নারীর বাবার কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়।

আরও খবর: সারাদেশ