রাজনীতি

সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হলে একক বা জোটগত ভাবে নির্বাচনে অংশ নিবে বাংলাদেশ কংগ্রেস

  সাতক্ষীরা প্রতিনিধি ১৯ আগস্ট ২০২৩ , ১০:১২:১৬ প্রিন্ট সংস্করণ

 

নির্বাচনে সব সরকারই সংবিধান লঙ্ঘন করে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাড মোঃ ইয়ারুল ইসলাম। ডিসিদের পরিবর্তে জেলা নির্বাচন কর্মকর্তাদেরকে রিটার্নিং অফিসার নিয়োগ, ভোট কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা স্থাপন এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবীতে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কংগ্রেসের সাতক্ষীরা জেলা শাখা কর্তৃক আয়োজিত এক মানববন্ধনে আজ এ কথা বলেন তিনি।

সাতক্ষীরা জেলা কংগ্রেসের সদস্য সচিব মোঃ আদম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেন, স্বাধীনতা পরবর্তী সব সরকারই নির্বাচনকে নিজেদের পক্ষে নিতে সব ধরণের অপকৌশল প্রয়োগ করেছে। নির্বাচন কমিশন শক্তিশালী ও নিরপেক্ষ হোক সেটা কোন সরকারই চায় না। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার কোন স্থায়ী সমাধান নয়, সুনির্দিষ্ট আইন প্রনয়ণের মাধ্যমে নির্বাচন কমিশনকে ঢেলে সাজাতে হবে। তিনি আরো বলেন, বড় দুই দল মিলে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এদের কবল থেকে দেশকে রক্ষা করতে হবে।

সাতক্ষীরা সদর উপজেলা কংগ্রেসের আহবায়ক মাওঃ আজিজুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ন্যাপের সাতক্ষীরা জেলা সভাপতি হায়দার আলী শান্ত, বাংলাদেশ জাসদের সাতক্ষীরা জেলা সেক্রেটারি মোঃ ইদ্রিস আলী, কলারোয়া উপজেলা কংগ্রেসের আহবায়ক ফিরোজ কামাল শিমুল, সাতক্ষীরা পৌর কংগ্রেসের আহবায়ক নাজমুস সাদত, সাতক্ষীরা পৌরসভার ৫ নং ওয়ার্ড আহবায়ক মাওঃ শফিকুল ইসলাম, লাবসা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আহবায়ক মোনায়েম বিল্লাহ প্রমুখ।

আজ শনিবার বেলা ১১টায় অনুষ্ঠিত মানববন্ধনে এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে একক বা জোটগতভাবে অংশ নিবে বাংলাদেশ কংগ্রেস। তিনি বলেন, অসহনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকার দায়ী। বাজার কারসাজিতে যে সব সিন্ডিকেট জড়িত থাকে সরকার তাদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে না। সরকার দলীয় অনেক মন্ত্রী-এমপি ব্যবসায়ী হওয়ায় তারা জনগণের চেয়ে ব্যবসায়ীদের স্বার্থ বেশি দেখে।

আরও খবর: রাজনীতি