সারাদেশ

সাতক্ষীরা থেকে ৭ ডাকাত গ্রেপ্তার, মালামাল উদ্ধার

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ২:৩৫:২০ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডেঃ খুলনায় সাত ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি হওয়া মালামাল উদ্ধার করা হয়। সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। গত শুক্রবার রাতে ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের বরাতিয়া গ্রামে পাশাপাশি দুটি বাড়িতে এ ডাকাতি সংঘটিত হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা ওই ঘটনার সঙ্গে জড়িত বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। পুলিশের তৎপরতায় দ্রুত সময়ের মধ্যে ডাকাতদের আটক ও ডাকাতি হওয়া মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানান তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান বলেন, ওইদিন আবুল হোসেন সরদার ও মো. সাবাজুল মোল্লার বাড়িতে দেশি অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করা হয়। এ সময় দুই বাড়ির সবাইকে দড়ি দিয়ে হাত ও পা বেঁধে রাখেন ডাকাতরা। সেদিন দুই বাড়ি থেকে সর্বমোট ২৬ হাজার ১০০ টাকা, ৪ ভরি ১০ আনা ওজনের স্বর্ণালংকার ও একটি ভিভো ব্র্যান্ডের মোবাইল ফোন নিয়ে যান ডাকাতরা। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিতভাবে প্রাথমিক তদন্ত শুরু করে। ওই ঘটনায় শনিবার রায়হান সরদার নামের একজন বাদী হয়ে ডুমুরিয়া থানায় মামলা করেন।

তিনি বলেন, মামলার রহস্য উদঘাটন, ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারের জন্য জেলার চৌকস অফিসার ও ফোর্সের সমন্বয়ে চারটি টিম গঠন করা হয়। সেই চারটি টিম খুলনা, সাতক্ষীরা ও যশোর জেলার বিভিন্ন থানা এলাকার অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে ডাকাতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে যশোরের মাজেদুল সরদারকে ডুমুরিয়ার সাহস এলাকা থেকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পাইকগাছা থানার চাঁদখালী এলাকা থেকে মো. রফিকুর ইসলাম শেখকে আটক করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে উভয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে একই দিন সাতক্ষীরা সদর থানা এলাকা থেকে মো. সাইদুল গাজী, মো. মোসলেম শেখ, মো. আলমগীর মীর ও মো. সিদ্দিক শেখকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে খুলনা নগরের গল্লামারী এলাকা থেকে সাইদুল গাজীর স্ত্রী মরিয়ম বেগমকে আটক করা হয়। তাদের কাছ থেকে স্বর্ণ বিক্রির ২৭ হাজার ৮০০ টাকা, ১টি স্বর্ণের আংটি ও ৫টি বালা (ব্রঞ্জের ওপরে স্বর্ণের প্রলেপ) উদ্ধার করা হয়েছে। আটক ব্যক্তিদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ সুপার।

আরও খবর: সারাদেশ