সারাদেশ

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়ীবহরে হামলাকারী সাজাপ্রাপ্ত সন্ত্রাসী গ্রেফতার

  প্রেস বিজ্ঞপ্তিঃ ১০ মে ২০২৩ , ৭:১০:৫৭ প্রিন্ট সংস্করণ

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন যাবত পালিয়ে থাকা বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্টভূক্ত আসামীদের গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

৩০ আগস্ট ২০০২ তারিখ তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্ষিতাকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। ভিকটিমকে সান্ত্বনা দিয়ে ফিরে যাওয়ার সময় সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় কতিপয় সন্ত্রাসী পথরোধ করে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ গাড়িবহরে হামলা চালায়। গ্রেফতারকৃত আসামী আব্দুল মালেক উক্ত অপরাধীদের মধ্যে অন্যতম। সে তার সহযোগীদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে ফলে ১০-১২ জন নেতাকর্মী গুরুতর আহত হয়। আসামী আব্দুল মালেক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছিল। মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় গত ১৮ এপ্রিল ২০২৩ তারিখ সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ বিচারক আসামী মোঃ আব্দুল মালেকসহ ৪৮ জনকে সাজা প্রদান করেন। র‌্যাব-৬ খুলনার একটি গোয়েন্দা দল পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় ০৯ মে ২০২৩ তারিখ র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, মাননীয় প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলাকারী ৭ বছরের সাজাপ্রাপ্ত সন্ত্রাসী মোঃ আব্দুল মালেক সাতক্ষীরা জেলার সদর থানা এলাকায় গোপনে আত্মীয় বাড়িতে এসেছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি সাতক্ষীরা জেলার সদর থানার কুশখালী এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আব্দুল মালেক ওরফে মালেকুজ্জামান(৪৭), থানা-কলারোয়া, জেলা-সাতক্ষীরাকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর: সারাদেশ