সারাদেশ

সাতক্ষীরায় দলিল লেখকের উপর হামলা, টাকা ছিনতাই

  সাতক্ষীরা প্রতিনিধিঃ ১৬ ফেব্রুয়ারি ২০২৩ , ৩:৩০:১২ প্রিন্ট সংস্করণ

 

রেজিস্ট্রি অফিসের কাজ শেষে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন সাতক্ষীরা সদর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক জাহাঙ্গীর আলম মুন্না। হামলার শিকার দলিল লেখককে স্থানীয়রা উদ্ধার করে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেছেন। তিনি শহরের মুন্সিপাড়া এলাকার মৃত নূরুল ইসলামের ছেলে। হামলার সময় ওই দলিল লেখকের কাছে থাকা জমি রেজিস্ট্রির ২ লক্ষ ২০ হাজার টাকা ছিনতাই হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ভুক্তভোগী দলিল লেখক সাতক্ষীরা সদর থানায় এজাহার দায়ের করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, শহরের রাজারবাগান বেয়ারাপাড়ার মো. জামাল হোসেন ও তার পিতা মোহাম্মদ আলী, কাটিয়া সরকারপাড়া এলাকার আব্দুল খালেকের ছেলে মো. আজিজুল ইসলামসহ ৫ থেকে ৬ জন বুধবার বেলা ১১টার দিকে সদর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল সমিতির সাধারণ সম্পাদক শেখ আজাদ হোসেন ও দলিল লেখক মো. হাফিজুর রহমানের কাছে টাকা দাবি করে। এ নিয়ে তর্ক বিতর্কের এক পর্যায়ে তারা দলিল লেখক হাফিজুর রহমানকে মারপিট করে। ওই সময় দলিল লেখক জাহাঙ্গীর আলম মুন্না এ ঘটনার প্রতিবাদ করলে এবং তাদেরকে রেজিস্ট্রি অফিস থেকে বের করে দিলে তারা জাহাঙ্গীর আলম মুন্নাকে খুন-যখমসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিয়ে চলে যায়। পরে বিকাল ৫টার দিকে অফিসের কাজ শেষ করে দলিল লেখক জাহাঙ্গীর আলম মুন্না জমি রেজিস্ট্রির ২ লক্ষ ২০ হাজার টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে সাতক্ষীরা সরকারি কলেজের সামনে পৌঁছালে মো. জামাল হোসেন, তার পিতা মোহাম্মদ আলী এবং আজিজুল ইসলামসহ কয়েকজন দলিল লেখক জাহাঙ্গীর আলম মুন্নার উপর অতর্কিত হামলা করে।

এতে মুন্না রাস্তায় পড়ে গেলে তাকে বেধড়ক মারপিট করে। এছাড়া তার কাছে থাকা ২ লক্ষ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। মুন্নার আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে আসলে হামলাকারীরা সেখান থেকে চলে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে’। এ বিষয়ে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, একটি অভিযোগ পেয়েছি, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর: সারাদেশ