সারাদেশ

সাতক্ষীরায় তিন গ্রাম ‘পুরুষশূন্য’

  প্রতিনিধি ৮ নভেম্বর ২০২৩ , ২:২২:৩৫ প্রিন্ট সংস্করণ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার তালায় মিজান-শাহীন চক্রের তাণ্ডবে তিন গ্রাম পুরুষশূন্য হওয়ার অভিযোগ উঠেছে। সাতক্ষীরার তালা উপজেলার তালা সদর ইউনিয়নের শাহাপুর-ভায়ড়া ও আগোড়ঝাড়া গ্রাম রাতে পুরুষশূন্য হয়ে পড়ছে। ফলে চুরি, ডাকাতিসহ নানাবিধ অপরাধ সংঘঠিত হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।

তথ্যনুসন্ধানে জানা যায়, সাতক্ষীরার তালা উপজেলার তালা সদর ইউনিয়নের ছয় নম্বর ইউনিয়নের অন্তর্গত তিনটি গ্রামে সাধারণ মানুষদের জিম্মি করে মোটা অঙ্কের টাকা আদায় করছে বুদু মেম্বারের ছেলে শাহিন ও তার ভাই মিজানুর রহমান। তাদের নেতৃত্বে এই গ্রুপে সক্রিয় আছে, আজিজ মোল্যার ছেলে তৈয়েবুর মোল্যা, চেনে মোড়লের ছেলে আজিজুর মোড়ল হাজি, শাহাপুর গ্রামের কামরুল মোড়লের ছেলে সজীব মোড়ল, আকবরের ছেলে সাত্তারসহ কয়েকজন।

বিভিন্ন গণমাধ্যম সূত্র এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

শাহাপুর গ্রামের নছিম উদ্দীন শেখের ছেলে সিদ্দিক সেখের চায়ের দোকান বন্ধ করে তাকে তাড়িয়ে দেয় এবং হুমকি দেয় দোকান খুললে হাত-পা ভেঙে দিবে। সিদ্দিক শেখ থানায় হাজির হয়ে মৌখিক ভাবে তালা থানার ওসি মো. মোমিনুল ইসলামকে জানালে তিনি সিদ্দিক শেখকে তার দোকান খোলার জন্য নির্দেশ দেন। ফলে ৮ দিন পর শুক্রবার (৩ নভেম্বর) দোকানটি খুলেছেন।

জাতীয় পার্টিসহ সাধারণ জনগণকে হয়রানি ও চাঁদাবাজির বিষয়টি তালা থানার ওসি মোমিনুল ইসলামকে জানানো হলে তিনি তাৎক্ষণিক ভাবে অভিযুক্ত শাহিনকে থানাতে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। এসময় শাহিন ঘটনা অস্বীকার করেন।

এ সকল বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে অভিযুক্ত মিজানুর রহমান সংযোগ বিচ্ছিন্ন করেন। তবে শাহিনুর রহমান জানান, পুরো ঘটনাটি মিথ্যা ও বানোয়াট। আমরা শরিক দলের কোনো নেতাকর্মীদের হয়রানি করিনি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, যারা নাশকতা ও নৈরাজ্য সৃষ্টি করছে যাচাই বাছাই করে তাদের আটক করা হচ্ছে। জাতীয় পার্টির কেউ যেন হয়রানির শিকার না হয় বিষয়টা গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

আরও খবর: সারাদেশ