জাতীয়

সাঈদীর মরদেহ নিয়ে জামায়াত-শিবির তাণ্ডব চালিয়েছে : ডিএমপি কমিশনার

  ঢাকা অফিস ১৫ আগস্ট ২০২৩ , ৬:০৮:০৩ প্রিন্ট সংস্করণ

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহকে কেন্দ্র করে জামায়াত-শিবিরের কর্মীরা তাণ্ডব চালিয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে রাজধানীর মিন্টু রোডে দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু এবং পরবর্তীতে জামায়াতে ইসলামীর প্রতিক্রিয়া সংক্রান্ত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক এ কথা বলেন।

তিনি বলেন, গতকাল সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে দেলাওয়ার হোসাইন সাঈদী হাসপাতালে মারা যান। তার মরদেহ নিয়ে জামায়াত-শিবির তাণ্ডব চালিয়েছে। তারা পুলিশের ওপর আক্রমণ করেছে, গাড়ি ভাঙচুর করেছে। এ ছাড়া বেশ কয়েকজন সিনিয়র পুলিশ কর্মকর্তাদের ওপর হামলা চালায়।

ডিএমপি কমিশনার বলেন, আজ ফজরের নামাজের পর তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে দখল করে নেয়। ফেসবুকে লাইভ দিয়ে সবাইকে এখানে চলে আসতে বলে। পরে বাধ্য হয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সীমিত শক্তি প্রয়োগ করে।

রাজধানীতে গায়েবানা জানাজা ঘিরে আপনাদের প্রস্তুতি কি এবং কোনো গোয়েন্দা তথ্য আছে কিনা জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, আজকে তারা যে তাণ্ডব করলো তারপর আগামীকাল গায়েবানা জানাজা করতে দেওয়ার অনুমতি আমাদের পক্ষ থেকে দেওয়া হবে না।

আরও খবর: জাতীয়