জাতীয়

সংবাদপত্রে বা অনলাইন ভিত্তিক পোর্টালে যে সংবাদ প্রকাশ হলে বন্ধ করা হবে

  ঢাকা অফিসঃ ১৫ জুন ২০২৩ , ৪:২৯:২৬ প্রিন্ট সংস্করণ

 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো সংবাদপত্রে বা অনলাইন ভিত্তিক পোর্টালে দেশ বিরোধী সংবাদ প্রচার বা মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে তা বন্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে আহসানুল ইসলাম টিটোর এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

 

তথ্যমন্ত্রী বলেন, সংবাদপত্র ও সাংবাদিকবান্ধব বর্তমান সরকার সংবাদপত্রের স্বাধীনতা রক্ষায় খুবই আন্তরিক। প্রিন্ট মিডিয়ায় স্বাধীনভাবে সংবাদ প্রচারের ক্ষেত্রে এ সরকার কোনো রকম হস্তক্ষেপ করছে না এবং এই সেক্টরের মান উন্নয়নের লক্ষ্যে নানামুখী কার্যক্রম গ্রহণ অব্যাহত রেখেছে।

অনলাইন পোর্টালকে নিবন্ধন : সৈয়দ আবু হোসেনের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, সরকার অনুমোদিত ১৮৭টি অনলাইন নিউজ পোর্টালের মধ্যে ১৭৯টি অনলাইন নিউজ পোর্টাল এবং ১৭৭টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালের মধ্যে ১৫৫টি নিউজ পোর্টালকে নিবন্ধন দেওয়া হয়েছে। একই সময়ে ১৫টির মধ্যে ১৪টি টিভি চ্যানেলের অনলাইন পোর্টালকে নিবন্ধন সনদ দেওয়া হয়েছে।

নজরুল ইসলাম বাবুর প্রশ্নের জবাবে তিনি বলেন, গণমাধ্যমবান্ধব সরকারের উদার সম্প্রচার নীতিমালার কারণে বর্তমান সরকার বেসরকারি খাতে ৪৮টি টেলিভিশন চ্যানেল, ১৪টি আইপি টিভি এবং ৩৬৭টি নিউজ পোর্টালের অনুমতি দিয়েছে।

আরও খবর: জাতীয়