সারাদেশ

সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের ০৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব

  প্রেস বিজ্ঞপ্তিঃ ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ৩:৪২:৫৯ প্রিন্ট সংস্করণ

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাহিকতায় ০৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, চাঁদাবাজ চক্রের কতিপয় সদস্যরা ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানা এলাকায় গণপরিবহনসহ বিভিন্ন যানবাহনের চালকদের ভয়ভীতি দেখিয়ে আতংক সৃষ্টি, ত্রাস, অরাজকতা ও সন্ত্রাসী কার্যক্রম করে আসছে এবং ভুয়া নাম মাত্র রশিদ দিয়ে বিপুল পরিমান অর্থ সংগ্রহ করছে। এ বিষয়ে বিভিন্ন সূত্র হতে র‌্যাব অবহিত হয়ে সরেজমিনে গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে ঘটনার সত্যতা পায়। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ আনুমানিক ১৭.২০ ঘটিকার সময় ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানাধীন তালেশ্বার এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ সক্রিয় চাঁদাবাজ চক্রের সদস্য ১। শ্রী রবিন কুমার দাস(৫০), ২। আওয়াল হোসেন(৪০), ৩। আনজু(৫০), ৪। এসএম ফারুখ খান(৪২), সর্ব থানা-কালীগঞ্জ, জেলা-ঝিনাইদহদের গ্রেফতার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামীদের হেফাজত চাঁদা আদায়ের রশিদ বহি ০১ বান্ডিল ও চাঁদার নগদ-২১৬০/-টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদেরকে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানায় হস্তান্তর করত আসামীদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

আরও খবর: সারাদেশ