সারাদেশ

শ্যামনগর এ্যাপোলো হাসপাতালের ময়না তদন্ত!

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২২ , ১২:২৬:০৫ প্রিন্ট সংস্করণ

শ্যামনগর ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরা শ্যামনগরে বেসরকারি হাসপাতাল এ্যাপোলোর বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত শেষে দূর্ণীতির সত্যতা পায় কতৃপক্ষ। এই নিয়ে বেশ কিছু পত্রিকায় সংবাদ প্রকাশের পরও নতুন করে হাসপাতালটির কার্যক্রম পরিচালনা নিয়ে বিভিন্ন মাধ্যমে নানা মূখি গুঞ্জন সৃষ্টি হয়েছে। একটি সূত্রে বলছেন ওই হাসপাতালের পরিচালক শাহাজাহান সিরাজের নামের আগে ডাক্তার লেখা নেম প্লেট রাতারাতি সরিয়ে নেওয়ার পরে আবারও আলোচনায় আসেন।

এই বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন প্রকাশ করেন। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, এ্যাপোলো হাসপাতালের নিবন্ধন নবায়ন না থাকা, এনেস্থেশিয়া ডাক্তার বাদ দিয়ে হাতুড়ে ডাক্তার দিয়ে ইনজেকশন পুশ করা, ক্লিনিকের পরিচালকের ডাক্তার লেখার অনুমতি না থাকলেও ডাক্তার লেখা, হাসপাতালের অনুমোদনের চেয়ে বেডের সংখ্যা বেশি, এমবিবিএস ডাক্তার এবং ডিপ্লোমা নার্স না থাকা সহ নানাবিধ অভিযোগ প্রমাণ পায় তদন্ত কমিটি। ঘটনার পর বিভিন্ন পত্রিকায় গুরুত্ব সহকারে সংবাদ প্রকাশ করেন সাংবাদিকরা।

এতো কিছুর পরও আবারও হাসপাতাল কতৃপক্ষ নতুন আঙ্গিকে মোটর ভ্যানের মাধ্যমে মাইকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। সাধারণ মানুষের প্রশ্ন হচ্ছে তদন্ত প্রতিবেদন পেয়েও ব্যবস্থা নিতে পারেনি কর্তৃপক্ষ? তবে গুঞ্জন শোনা যাচ্ছে সংশ্লিষ্ট কতৃপক্ষ মোটা অংকের টাকা পেয়ে চুপচাপ বসে আছেন! আসল ঘটনা কি? সব মিলিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন সাধারণ মানুষ। বিভিন্ন পত্রিকায় প্রকাশিত খবরে উল্লেখ করা হয়, হাসপাতালটির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ থাকা স্বত্তেও বর্তমানে বহাল তবিয়তে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তার গঠিত তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন শেষে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেসরকারি হাসপাতালটি সরজমিনে তদন্ত করেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মোঃ হুসাইন শাফায়াত। এসময় তদন্ত শেষে হাসপাতালের বিভিন্ন সমস্যার কথা সাংবাদিকদের জানালেও ব্যবস্থা নেননি স্বাস্থ্য বিভাগ। তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন খুলনা বিভাগীয় স্বাস্থ্য বিভাগের কাছে প্রেরণ করলেও বিভাগীয় ভাবে কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি। উল্টো এক সপ্তাহ যাওয়ার আগেই হাসপাতালের কার্যক্রম নতুন করে চালু হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সচেতন মহল। এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. জিয়াউর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, আমরা তদন্ত প্রতিবেদন উর্ধতন কর্তৃপক্ষের নিকট পাঠিয়েছি, এবার উর্ধতন কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

আরও খবর: সারাদেশ