সারাদেশ

শ্যামনগরে ৯ জন আটক

  প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২৩ , ২:৫২:১৮ প্রিন্ট সংস্করণ

শ্যামনগর প্রতিনিধি

সাতক্ষীরার সুন্দরবনের অভয়ারণ্য এলাকায় যেয়ে মাছ কাঁকড়া শিকারের অপরাধে নয় জেলেকে আটক করেছে বনবিভাগের টহল দলের সদস্যরা। বুধবার পর্যন্ত টানা তিন দিনের অভিযানে নোটাবেঁকীর ভগিরচর, খাড়াটুনির খাল ও হিলসামারীর নাগজোড়া খাল থেকে রেঞ্জার (কদমতলা স্টেশন অফিসার) মো. আজিজুল হকের নেতৃত্বে তাদের আটক করা হয়। এসময় একাধিক মামলার আসামী ও সুন্দরবনের ত্রাস কালিগঞ্জের তারালী গ্রামের মো. সোহরাব হোসেন কয়েকজন সঙ্গীকে নিয়ে টহল টিমের উপর হামলার চেষ্টা করে বনের মধ্যে পালিয়ে যায়। এসময় তিনটি নৌকাসহ অর্ধ্বশতাধিক ব্যবহার নিষিদ্ধ আটল, দোনদড়ি ও ৩০টি ড্রামসহ ২৮ কেজি কাঁকড়া উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো শ্যামনগর উপজেলার কালিঞ্চি গ্রামের নুরুজ্জামান গাজী, আলমগীর হোসেন, রমজাননগরের আনারুল গাজী, ভড়ভড়িয়া গ্রামের আব্দুর রহমান, হাবিবুর রহমান, গোলাম রব্বানী, আব্দুল করিম গাজী, কয়রা উপজেলার উত্তর বেদকাশী গ্রামের মো. আনিছুর রহমান ও আবু মুছা মোল্যা।

সহকারী বন সংরক্ষক একেএম ইকবাল হোসাইন চৌধুরী জানান বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে রেঞ্জার মো. আজিজুল হকের নেতৃত্বে বিশেষ এ অভিযান পরিচালিত হয়। অভিযান চলমান রয়েছে জানিয়ে বনবিভাগের এ কর্মকর্তা বলেন, কয়েকজন জেলের অনুকুলে বিএলসি অনুমোদন থাকা সত্বেও নৌকায় তাদের উপস্তিতি না মেলায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। আটক জেলেদের মধ্যে বুধবার পর্যন্ত সাতজনকে বন আইনের মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে।

আরও খবর: সারাদেশ