সারাদেশ

শ্যামনগরে সুন্দরবনে হরিণের মাংস সহ শিকারী আটক

  প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২২ , ৯:৪৯:১৯ প্রিন্ট সংস্করণ

 

 

শ্যামনগর প্রতিনিধিঃ পশ্চিম বন বিভাগ সাতক্ষীরা রেঞ্জের মরাগাং বন টহল ফাঁড়ি ও কোবাতক বনস্টেশন অফিসের পৃথক অভিযানে সুন্দরবনে হরিণের মাংস সহ পেশাদার এক শিকারী আটক হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) রাত ২টার দিকে মরাগাং বন টহল ফাঁড়ির ওসি সায়াদ আল জামির এবং কোবাতক বনস্টেশন অফিসার (এসও) ফারুক হোসেনের নেতৃত্বে অভিযানে আবুল হোসেন গাজী নামে এক হরিণ শিকারী আটক হয়। তিনি উপজেলার ছোট ভেটখালী গ্রামের কেরামত গাজীর ছেলে। এসময় বনকর্মীরা হরিণ শিকারী কাজে ব্যবহৃত ২টি নৌকা ও একটি হিরোহোন্ডা মোটর সাইকেল জব্দ করে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সাতক্ষীরা রেঞ্চের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ,কে,এম ইকবাল হোসেন চৌধুরী বলেন, সুন্দরবনে হরিণ শিকারের খবর গোপনে নিশ্চিত হয়ে পৃথক অভিযান চালানো হয়। এসময় কোবাতক বনস্টেশন অফিসারের নেতৃত্বে বনকর্মীরা সুন্দরবনের সাবখালীর খাল থেকে ৫০ কেজি হরিণের মাংস সহ ২টি নৌকা জব্দ করা হয়। অভিযানের আগাম খবর টের পেয়ে শিকারী চক্র লাফ দিয়ে সুন্দর বনের ভিতরে সটকে পড়ে। অপর এক অভিযানে মরাগাং টহল ফাঁড়ির নেতৃত্বে বনকর্মীরা সুন্দরবন বাজার সংলগ্ন ব্রীজের উপর থেকে ২০ কেজি হরিণের মাংস সহ ওই শিকারীকে আটক করা হয়।

এসময় হরিণের মাংস বহন কাজে ব্যবহৃত একটি হিরোহোন্ডা মোটর সাইকেল জব্দ করা হয়। আটক শিকারীকে বন আইনে সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে। জব্দকৃত হরিণের মাংস মাটিতে পুতে বিনষ্ট করা হয়েছে।

সম্প্রতি সুন্দরবনে হরিণ শিকারী চক্র সক্রিয় হয়ে উঠেছে, উপক‚লীয় অঞ্চলে বিভিন্ন মানুষের সাথে কথা বলে জানাযায়। উল্লেখ্য গত এক সপ্তাহ পূর্বে ২০ কেজি হরিণের মাংস সহ আদম আলী নামে এক হরিণ শিকারীকে আটক করে বুড়িগোয়ালিনী বন অফিসের সদস্যরা।

আরও খবর: সারাদেশ