সারাদেশ

শ্যামনগরে শিক্ষকের বিরুদ্ধে অনুমতি না নিয়ে ভারত গমনের অভিযোগ

  প্রতিনিধি ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৯:৫৪:৫৪ প্রিন্ট সংস্করণ

জেলা প্রতিনিধি সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরে অবস্থিত নকিপুর হরিচরণ সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোপাল চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ভারত গমনের অভিযোগ উঠেছে। সরকারি চাকরিজীবী হয়ে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ভারত গমনের বৈধতা নিয়ে জনমনে প্রশ্নের জন্ম হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানিয়েছেন সচেতন সমাজ।

তথ্যানুসন্ধানে জানা যায়, ১৪ ফেব্রুয়ারি স্কুল কর্তৃপক্ষকে না জানিয়ে শিক্ষক গোপাল চন্দ্র বিশ্বাস ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত গমন করেন। বিষয়টি নজরে আসলে স্কুলের প্রধান শিক্ষক ড. মু. আব্দুল মান্নান সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি চাকরিজীবী হয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিদেশ গমন সরকারি চাকরি বিধিমালা পরিপন্থী। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাজাহান কবির বলেন, বিষয়টি শুনেছি এবং সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষককে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। তিনি জানান, কোন শিক্ষককে জেলা ত্যাগ করতে হলে প্রতিষ্ঠান প্রধানকে অবশ্যই অবগত করতে হবে এবং দেশ ত্যাগ করতে হলে সংশ্লিষ্ট অধিদপ্তরের অনুমতি নিতে হবে।

 

আরও খবর: সারাদেশ