সারাদেশ

শ্যামনগরে মাত্র ৭২ হাজার টাকার জরিমানার নোটিশে তোলপাড়!

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২৩ , ৮:৪১:৩৯ প্রিন্ট সংস্করণ

শ্যামনগর অফিস

সাতক্ষীরার শ্যামনগরে পল্লীবিদ্যুতের একজন কর্মীর সাথে মোটরসাইকেল দূর্ঘটনায় শিকার হয়ে নাঈম হোসেন ডলার নামে এক ব্যক্তিকে ৭২ হাজার টাকার জরিমানার নোটিশ প্রদান করেছেন পল্লী বিদ্যুৎ এর এক কর্তা! জরিমানার এই ঘটনা জানাজানি হওয়ার পরে তোলপাড় সৃষ্টি হয়েছে।

ঘটনা সূত্রে জানা গেছে , উপজেলার ভেটখালী গ্রামের এবাদুল ইসলামের ছেলে নাঈম হোসেন ডলার শ্যামনগর থেকে ভেটখালী বাড়ি ফেরার পথে রমজাননগর ইউনিয়ন পরিষদের সামনে একটি ইঞ্জিন ভ্যান ক্রসিং করতে গিয়ে পল্লীবিদ্যুৎ এর কর্মীর সাথে মোটর সাইকেল দূর্ঘটনা ঘটে ৷ এতে করে উভয় পক্ষের হালকা ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয় ভাবে উভয় পক্ষের ভুল বোঝা বুঝির মাধ্যমে সমাধান হওয়ার পর গত ২০ আগষ্ট পল্লীবিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার সঞ্জিত কুমার মন্ডল পল্লীবিদ্যুতের প্যাডে একটি জরিমানার নোটিশ করেন। গত ২০ নভেম্বর পল্লী বিদ্যুৎ এর জরুরি কাজে মোটর সাইকেল যোগে ভেটখালি থেকে ফেরার পথে রমজাননগর ইউনিয়ন পরিষদের সামনে আসলে ভুল সাইড দিয়ে আসা বিপরীত পাশ থেকে দ্রুতগামী মোটরসাইকেল কে পল্লী বিদ্যুৎ কর্মীর মোটর সাইকেলে আঘাত করে। এতে বিদ্যুৎ কর্মী সুকান্ত দাস এলএম-১ এবং প্রান্ত সরকার লাইনক্লু লেভেল-১ গুরুতর ভাবে আহত হন এবং গাড়ীটির বিভিন্ন যন্ত্রাংশ ভেঙ্গে যায় ও লাইনম্যানের হাতে থাকা হটষ্টিকটিও ভেঙ্গে যায়। এর দরুন দাপ্তরিক কাজে দারুন ভাবে ব্যহত হচ্ছে।

এমতাবস্থায়, বর্ণিত লাইনম্যানগণের চিকিৎসা খরচ, গাড়ি মেরামত ও হটষ্টিক ভাঙ্গা বাবদ ৭২,৬১৯ টাকা আর্থিক ক্ষতি হয়েছে। সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন শ্যামনগর জোনাল অফিসে চলতি বছরে আগামী ২৮ ডিসেম্বর মধ্যে যোগাযোগ করে ধার্য্যকৃত টাকা পরিশোধ করে বিষয়টি নিষ্পত্তি করার জন্য বলা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ না করলে অভিযুক্ত ডলারের বিরুদ্ধে বিদ্যুৎ আইন অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে হুমকি প্রদর্শন করেন।

বিষয়টি নিয়ে ডলারের পরিবার ভীতসন্ত্রস্ত হয়ে এখন সবার দ্বারেদ্বারে ঘুরছে। ডলার বলেন, ইঞ্জিন ভ্যান ক্রসিং করতে গিয়ে পল্লীবিদ্যুৎ এর কর্মীর সাথে মোটরসাইকেল দূর্ঘনা ঘটে। এতে করে উভয় পক্ষের হালকা ক্ষয়ক্ষতি হয় ৷

স্থানীয় ভাবে উভয় পক্ষের ভুল বোঝা বুঝির মাধ্যমে সমাধান হয়েছে।  এখন নোটিশ করে টাকা আদায়ের ভয় দেখাচ্ছে। তবে পল্লীবিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার সঞ্জিত কুমার মন্ডল আদেও সড়ক দুর্ঘটনায় এক পক্ষকে জরিমানার টাকা আদায় করতে কোন নোটিশ প্রদান করতে পারেন কি না সেই প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি।

আরও খবর: সারাদেশ