সারাদেশ

শ্যামনগরে মহানবীকে নিয়ে কুটুক্তি করার প্রতিবাদে লাখো মানুষের বিক্ষোভ

  প্রতিনিধি ১২ জুন ২০২২ , ৩:২৩:২৬ প্রিন্ট সংস্করণ

শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার সদরে বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদুর রসুল (সাঃ) ও মা আয়েশা (রাঃ) কে নিয়ে ভারতের বিজিপি পার্টির নেতার কুটুক্তি ও অবমানানকর মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ১১ জুন বিকাল ৫টায় সর্বস্তরের উলামায়ে কেরাম ও তৌহিদী জনতার আয়োজনে বিক্ষোভ মিছিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হাফেজ মোখলেছুর রহমানের সভাপতিত্বে থানা জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জে,সি কমপ্লেক্স চত্বরে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন, উপজেলা ওলামা পরিষদের সভাপতি থানা মাদ্রাসার মুহতামিম ও উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল খালেক, মুফতি জিয়াউর রহমান ফারুকী, মুহাদ্দেস খাইরুল বাশার, মাওঃ আবুবকর সিদ্দিক, মুফতি মাওছুফ সিদ্দিকী সহ মাদ্রাসার প্রধান গন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিক্ষোভ সমাবেশের বাস্তবায়ন কমিটির সদস্য সচিব হাফেজ মাওলানা মেসবাহউদ্দীন।

বক্তাগণ বলেন, আমাদের ধর্ম ইসলামের প্রতি আঘাত, তা সারা বিশ্বের মুসলিম কখনো মেনে নিবে না। ভারতের ক্ষমতাশালী দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দাল, আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) ও মা আয়েশা (রাঃ) সম্পর্কে অবমানাকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। সারা বিশ্বের মুসলমানের কাছে প্রিয় নবী সম্মান নিজের জীবনের চেয়ে ও মূল্যবান। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে ভারতের পণ্য বর্জন করতে হবে, দুই কুলাঙ্গারকে অবিলম্বে ফাঁসি দিতে হবে, তানাহলে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে। প্রতিবাদ সমাবেশে বিভিন্ন বয়সী লক্ষাধিক মানুষ অংশ গ্রহণ করেন।

আরও খবর: সারাদেশ