সারাদেশ

শ্যামনগরে গণমাধ্যমের শিরোনাম হলেন প্রধান শিক্ষক!

  প্রতিনিধি ২ মার্চ ২০২৪ , ১২:০৭:৩৯ প্রিন্ট সংস্করণ

 

শ্যামনগর অফিস

 

সাতক্ষীরার শ্যামনগরে দেলোয়ার হোসেন (৪২) নামের এক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। গত বুধবার স্থানীয় সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দপ্তর বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। এই বিষয়ে ঢাকা থেকে প্রকাশিত প্রথম সারির কয়েকটি পত্রিকা সংবাদ প্রকাশ করা হয়েছে। যার ফলে উপজেলা জুড়ে চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়। খবরে উল্লেখ করা হয়, বদলির শর্তে ৪০ হাজার করে টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন গোলাম রহমান ও জ্যোতি প্রকাশ মন্ডল নামের দুই সহকারী শিক্ষক।

উপজেলার ১৮৯ নম্বর গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক গোলাম রহমান লিখিত অভিযোগে জানান, তাঁকে উপজেলা সদরের যেকোনো একটি প্রতিষ্ঠানে বদলির শর্তে দেলোয়ার ৪০ হাজার টাকা নেন। উপজেলা ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দেওয়ার শর্তে তাঁর থেকে টাকা নিলেও কিছুই করতে পারেনি। সম্প্রতি টাকা ফেরত চাইলে তাঁকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলেন।

২ নম্বর নাগবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জ্যোতি প্রকাশ জানান, টাকা ফেরত না দিয়ে এখন চাকরি খেয়ে ফেলার হুমকি দিচ্ছেন দেলোয়ার। শিক্ষক নেতা হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে টাকা নিলেও এখন শিক্ষা কর্মকর্তাদের ওপর দায় চাপাচ্ছে। বিষয়টি নিয়ে তাঁরা সংসদ সদস্য ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্ত শিক্ষক দেলোয়ার হোসেন টাকা নেওয়ার বিষয়ে নীলাকাশ টুডে কে বলেন, ‘প্রতিপক্ষ আমার বিরুদ্ধে উসকানি দিয়ে এমন অভিযোগ এনেছে।’ এটা ষড়যন্ত্রের অংশ।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ এনামুল হক গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি আমি জেনেছি। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে আমি কথা বলব।’

আরও খবর: সারাদেশ