সারাদেশ

শ্যামনগরের ৩৮ জন বিএনপির নেতাকর্মী ঢাকায় গ্রেপ্তার

  নীলাকাশ টুডে ৩০ জুলাই ২০২৩ , ৩:০২:১৫ প্রিন্ট সংস্করণ

 

বিএনপির জাতীয় কর্মসুচির অংশ হিসেবে ঢাকার মহাসমাবেশে যোগ দিতে গিয়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বিএনপির ৩৮ নেতাকর্মী পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। ২৯ জুলাই রাতে রাজধানীর আদাবরের বায়তুল আমান হাউজিংয়ের ১৩ নং রোডের একটি বাসা থেকে রাজধানীর আদাবর থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

এসময় সেখানে ৬৫ নেতাকর্মী অবস্থান করলেও পুলিশি অভিযানের পুর্ব মুহুর্তে খাওয়ার জন্য ২৭ জন অন্যত্র চলে যায়। গ্রেপ্তার নেতাকর্মীদের মধ্যে শ্যামনগর উপজেলা বিএনপির সহ-সভাপতি চেয়ারম্যান আমজাদুল ইসলাম, গাবুরা ইউনিয়ন যুবদল আহবায়ক মাহমুদ, ভুরুলিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক রফিকুল ইসলাম, সদস্য আজি মোল্যা, পদ্মপুকুর ইউনিয়ন যুবদলের সদস্য সচিব ইউসুফ আলী,

নুরনগর ইউনিয়ন যুবদল সদস্য সচিব রেজাউল করিম, যুগ্ম-আহবায়ক সোহেল মাহমুদ, স্বেচ্ছাসেবকদল নেতা আবু মুছা ছাড়াও উপজেলা কৃষক ও ছাত্রদলের নেতৃবৃন্দ রয়েছে। এঘটনায় আদাবর থানার উপ-পরিদর্শকমাধব চৌধুরী বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে আটককৃতদের বিরুদ্ধে মামলা করেন। উক্ত মামলায় স্থানীয় আরও ৪০ জন বিএনপির নেতাকর্মীকে আসামী করা হয়। এদিকে রাজধানীতে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে ২৯ জুলাই শনিবার সহিংসতার ঘটনা ঘটেছে । যার কারণে ৭০০ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘আটকদের মধ্যে যারা জড়িত থাকবে না তাদের থানা থেকেই ছেড়ে দেওয়া হবে।’রোববার (৩০ জুলাই) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপের সময় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আরও খবর: সারাদেশ