সারাদেশ

ভোটকেন্দ্রে পুলিশকে মারধর, ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা

  মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি ৮ মে ২০২৪ , ৪:১৮:২৯ প্রিন্ট সংস্করণ

 

 

মুন্সীগঞ্জের গজারিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন একটি ভোটকেন্দ্রে দায়িত্বরত পুলিশ সদস্যকে মারধরের ঘটনা ঘটেছে। এ সময় ছবি তুলতে যাওয়ায় এক সাংবাদিকের মারধর করা হয়।

বুধবার (৮ মে) সকাল সোয়া ৯টার দিকে উপজেলার হোসেন্দি ইউনিয়নের ১নং ভবানিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার সাংবাদিক গোলজার হোসেন মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সহসভাপতি ও মানবজমিনের মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি।

জানা গেছে, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে একটি কেন্দ্রের বাইরে এক পুলিশ সদস্যকে মারধর করছিলেন আনারস প্রতীকের সমর্থক ও ইউপি চেয়ারম্যান মনিরুল হক মিঠু এবং তার লোকজন। এ ঘটনার ছবি তুলছিলেন সাংবাদিক গোলজার হোসেন। এতে চেয়ারম্যান ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে ওই সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিয়ে মারধর করে। সেই সঙ্গে কেন্দ্রের ভেতরে থাকা অন্তত সাতজন সাংবাদিককে অবরুদ্ধ করে রাখা হয়।

 

মনিরুল হক মিঠু হোসেন্দি ইউপি চেয়ারম্যান। ঘটনার সঙ্গে জড়িত চেয়ারম্যানের ভাতিজা তানভীর হক তুরিন।

হামলার শিকার গোলজার হোসেন বলেন, ভোটকেন্দ্রের পাশে পুলিশকে মারধর করছিল চেয়ারম্যান মিঠু ও তার লোকজন। সেই ঘটনার ছবি তুলতে গেলে তারা আমার ওপর চড়াও হয়। তারা আমাকে মারধর করে ফোন ছিনিয়ে নিয়ে সব ছবি, ভিডিও মুছে দিয়েছে। ফোনটিও ভেঙে ফেলেছে।

হামলার কথা স্বীকার করে পুলিশ সদস্য মো. সোহেল রানা বলেন, কেন্দ্রের পাশে একটি দোকানে আনারস প্রতীকের সর্মথকরা জড়ো হচ্ছিল। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমি তাদের সরে যেতে বলি। সে সময় আনারস প্রতীকের সমর্থকরা অযথাই আমার ওপর হামলা চালায়। সাংবাদিক ছবি তোলায় তাকেও মারধর করে।

এ বিষয়ে জানতে চাইলে হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আমিরুল ইসলাম সমর্থক মনিরুল হক মিঠু বলেন, এক কেন্দ্রে সাংবাদিকদের এত কী কাজ? তারা পক্ষপাতমূলক আচরণ করছে। সংবাদকর্মীদের সেন্টারে বেশিক্ষণ থাকার দরকার নেই দাবি করে তিনি সবাইকে চলে যেতেও বলেন তিনি।

কেন্দ্রটির দায়িত্বে থাকা এসআই রতন বৈরাগীকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখানে কিছুই হয়নি। সব ঠিক আছে। এ ব্যাপারে আর কিছু বলতে পারব না।

বিষয়টি নিয়ে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত আছেন। যথাযথ ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

আরও খবর: সারাদেশ