সারাদেশ

শ্যামনগরের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ আটক ২৫ জেলের জরিমানা

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ৫:২৯:১৬ প্রিন্ট সংস্করণ

মোঃ শাহানুর আলম, উপকূলীয় প্রতিনিধিঃ সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ সময়ে অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ ধরার সময় ২৫ জেলেকে আটক করে বন আইনে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে। ১৮ জুলাই সোমবার সকাল ৭ টার দিকে বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসার (এসও) নুর আলমের নেতৃত্বে সদস্যরা গহিন সুন্দরবনের ৪৯ নং কর্ম্পাটমেন্টের আওতায় তালপট্টি এলাকা থেকে জেলেদের আটক করা হয়। এসময় জেলেদের ব্যবহৃত ১টি ফিশিং ট্রলার ও ২ টি মিনি ফিশিং ট্রলার সহ আনসঙ্গিক মালামাল জব্দ করে আভিযানিক দলটি।

আটক জেলেরা হলেন- ভোলা জেলোর চর শফি এলাকার হারুনার রশিদ, লিটন, মোসলে উদ্দীন, মোঃ আমির হোসেন, ইয়াছিন, জিলন ও নুর আলম এবং নোয়াখালি জেলার মাইসদি সদর উপজেলার আন্দারচর এলাকার মোঃ শামিম, মোঃ শিপন, মোঃ হানিফ, আবু তাহের, আব সাঈদ, মোঃ শফিক, জাকির হোসেন, বিল্লাল, আবু সাঈদ, মোঃ দিদার হোসেন, তরিকুল ইসলাম, মোঃ আবুল কাশেম, মোঃ নুর আলম এবং পটুয়াখালি জেলার কলাপাড়া উপজেলার মজিদপুর গ্রামের রহিম ব্যাপারি, রেজাউল করিম, আবুল কাশেম, রাকিবুল ইসলাম, ও নাসির ফরাজি।

সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ ভাবে সুন্দরবনে নদীতে মাছ ধরার সময় জেলেদের আটক করে কম্পাউন্ডিং অফেন্স রিপোর্ট (সিওআর) আইনে সাত লাখ টাকা জরিমানা আদায় করে মুক্তি দেওয়া হয়েছে।

আরও খবর: সারাদেশ