সারাদেশ

রূপসায় নিখোঁজ ট্রলারের মাঝির লাশ উদ্ধার

  প্রতিনিধি ১৬ জুন ২০২২ , ৬:০৮:০৮ প্রিন্ট সংস্করণ

 

মামুন হাচান বিভাগীয় প্রধান খুলনা

খুলনার রূপসায় নিখোঁজের একদিন পর জেলেদের জালে মিললো ট্রলার মাঝি মোঃ মতি শিকদারের লাশ।
বৃহস্পতিবার (১৬ জুন) রাত সাড়ে ৯ টার দিকে বটিয়াঘাটার আলুতলার দশগেট নামক স্থানে শংকর জেলের জালে এ লাশ আটকা পড়ে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বুধবার বিকেল ৫টা ২০মিনিটে মতি শিকদার (৪৫) নামে ট্রলার মাঝি রূপসা নদীতে বজ্রপাতে নিখোঁজ হয়। নিখোঁজের একদিন পর আজ বৃহস্পতিবার (১৬ জুন) রাত সাড়ে ৯ টার দিকে জেলেদের জালে তার লাশ আটকা পড়ে। এদিকে গত বুধবার বিকালে বজ্রপাতে মাঝিসহ সাতজন যাত্রী আহত হয়। আহতরা হলেন মাঝি সংঘের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ খোকন শেখ (৫৫), বাগমারা গ্রামের মোঃ নিজাম শেখের ছেলে নাজমুল হাসান রানা (২২) ও মতি মাঝির ছেলে রাকিব (১৫)। নিখোঁজ মাঝিকে উদ্ধারের জন্য রূপসা নদীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের এর ডুবুরি দল তল্লাশী অভিযান চালায়।

উল্লেখ্য, ওইদিন পূর্ব রূপসা ঘাট থেকে ট্রলারে ১৭ জন যাত্রী নিয়ে পশ্চিম রূপসা ঘাটের দিকে যাচ্ছিলো। একইসময় পশ্চিম রূপসা ঘাট থেকে খোকন মাঝি ট্রলার নিয়ে পূর্ব ঘাটে আসছিলো। এ সময় ট্রলারের নিকটে বিকট শব্দে বজ্রপাত ঘটে। বিকট শব্দে খোকন মাঝির কানের পর্দা ফেটে যায় এবং মতি শিকদারের ছেলে রাকিব ও যাত্রী নাজমুল হাসান রানাসহ সাতজন যাত্রী গুরুতর আহত হয়। মতি শিকদার পূর্ব রূপসার রেল মসজিদ পার্শ্ববর্তী মাঝি পাড়ার সলেমান শিকদারের ছেলে এবং খোকন মাঝি পূর্ব রূপসা আদর্শ গলির মোবারক শেখের ছেলে।

রূপসা বাসষ্ট্যান্ড পুলিশ ফাঁড়ি ইনচার্জ (আইসি) মোঃ রমজান আলী বলেন, ‘বটিয়াঘাটার আলুতলার দশগেট নামক স্থানে শংকর জেলের জালে ট্রলার মাঝি মতি শিকদারের লাশ আটকা পড়ে। লাশ উদ্ধারের পর মাঝিপাড়া এলাকায় আনা হয়েছে।’

পূর্ব ও পশ্চিম রূপসা ঘাট ট্রলার মাঝি সংঘের সভাপতি রেজা ব্যাপারী ও সাধারণ সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন ব্যাপারী বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে বটিয়াঘাটার আলুতলার দশগেট নামক স্থানে শংকর জেলের জালে মতি শিকদার মাঝির লাশ আটকা পড়ে।

আরও খবর: সারাদেশ