সারাদেশ

যে কারনে শ্যামনগরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

  শ্যামনগর প্রতিনিধি ৩০ জুলাই ২০২৩ , ১:১৯:৩৮ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরার শ্যামনগরে ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অসীম মৃধার বিরুদ্ধে অনাস্থা এনেছেন ওই পরিষদের ১০জন ইউপি সদস্য। ৩০ জুলাই রোববার সকাল ১০টায় ইউপি সদস্যগণ নিজ নিজ স্বাক্ষরিত অনাস্থা প্রস্তাব উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত ভাবে দায়ের করেছেন। অভিযোগ মতে, ইউপি চেয়ারম্যান অসীম মৃধা ইউপি সদস্যদের কোন পরামর্শ না নিয়ে স্বেচ্ছাচারিতা ভাবে নিজের ইচ্ছামত সিদ্ধান্ত গ্রহণ করেন। ইউনিয়ন পরিষদ হতে সরকারী কোন সুবিধা পেতে হলে তাকে ঘুষ দিতে হবে।

যেকোনো প্রকল্প যেমন টিআর কাবিটা ও কাবিখা এবং উন্নয়ন সহায়তা তহবিলের বরাদ্দ নিতে হলে অগ্রিম ঘুষ দিতে হয়। জনগনের ব্যবহারের জন্য সরকারী ভাবে বরাদ্দ বা এনজিও কর্তৃক বরাদ্দ সুপেয় পানির ড্রাম ও টিউবওয়েল নিতে হলে , ভিডবিউবি/শিশু কার্ড, রেশন কার্ড/খাদ্য বান্ধব কর্মসূচীর কার্ড, গর্ভকালীন ভাতা, টিসিবি পন্য কার্ড, বয়স্কভাতা কার্ড, বিধবা ভাতা কাড, প্রতিবন্ধী ভাতার কার্ড, ভূমি প্রত্যয়নপত্র, জেলে বাওয়ালী কার্ড, জন্ম নিবন্ধন, ওয়ারেশ কায়েম সনদ এবং ট্রেড লাইসেন্স অতিরিক্ত টাকা আদায় করে যতসামান্য সরকারী খাতে জমা দিয়ে অতিরিক্ত টাকা একাই আত্মসাৎ করে। সরকার কর্তৃক গরীব মানুষের ফিতরা বাবদ ভিজিএফ চাউল ও জেলে বওয়ালীদের বরাদ্দের চাউল জনগনের মাঝে বন্টন না করে বিক্রয় করে চেয়ারম্যান একাই আত্মসাৎ করে। সরকারী বেসরকারী বিভিন্ন প্রজেক্টের কাজ না করে প্রজেক্টের সমুদয় টাকা সে একাই আত্মসাৎ করে।

প্রতি বছর জনগণের নিকট হতে এক বারের স্থলে একাধিকবার ট্যাক্স আদায় করে পরিষদের ক্যাশে ঠিকমত জমা না দিয়ে চেয়ারম্যান একাই আত্মসাৎ করে। রাস্তার পাশে মাটি ভরাট করার জন্য মহিলা শ্রমিক নিয়োগের ক্ষেত্রে মাথাপিছু ৩০হাজার টাকা এবং জোনিং সিস্টেমের নাম করে ঘের মালিকদের নিকট হতে অতিরিক্ত অর্থ আদায় করে থাকেন বলে ইউপি সদস্যদের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে। ইউপি সদস্যরা আরও জানিয়েছেন, আমরা প্রতিবাদ করলে ক্ষমতার দাপটে আমাদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। এছাড়া ইউপি সদস্যদের সম্মানী ভাতা প্রদান না করে তিনি একাই আত্মসাৎ করেছেন। চেয়ারম্যান অসীম মৃধার দূর্নীতি স্বেচ্ছাচারিতা অবসানের জন্য ১০জন ইউপি সদস্য যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আবেদনপত্রে।

এবষিয়ে ইউপি চেয়ারম্যান অসীম মৃধা গণমাধ্যমের কাছে আনিত অভিযোগ অস্বীকার করেন।

এবিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আক্তার হোসেন অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর: সারাদেশ