সারাদেশ

যে কারনে খুলনায় সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সাবেক এমপি

  খুলনা প্রতিনিধিঃ ১৫ মে ২০২৩ , ১০:২৯:০৪ প্রিন্ট সংস্করণ

 

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুল গফফার বিশ্বাস। সোমবার (১৫ মে) দুপুরে খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে আব্দুল গফফার বিশ্বাস বলেন, দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। জাতীয় নির্বাচনে খুলনা-২ অথবা ৩ আসন থেকে সংসদ সদস্য পদে অংশ নিতেই আমি কেসিসি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

 

সাবেক এই সংসদ সদস্য বলেন, খুলনায় অসংখ্য শিল্পকলকারখানা থাকায় এটি শিল্পনগরীতে পরিণত হয়েছে। এসব শিল্পকলকারখানার শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে তা বন্ধ করে দেওয়া হয়েছে। সাড়ে তিন লাখ মানুষ খুলনা ছেড়ে চলে গেছেন নির্মম বেদনা নিয়ে। বর্তমানে খুলনার সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব। কর্মসংস্থানের নতুন দ্বার উন্মেচিত হয়নি। দিন যত যাচ্ছে খুলনা এখন পিছিয়ে পড়ছে অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রে। পরিকল্পিত ভাবে উন্নয়ন কর্মকাণ্ড না হওয়ায় ভবিষ্যৎ প্রজন্মের কাছে এই শহর বসবাসের অনুপোযোগী হয়ে উঠছে। সুদূরপ্রসারী পরিকল্পনার অভাব আর যোগ্য নেতৃত্ব না থাকায় দেশের অন্যান্য জেলা শহর ও সিটি করপোরেশন থেকে খুলনা পিছিয়ে যাচ্ছে।

আব্দুল গফফার বিশ্বাস বলেন, এই খুলনা শহরকে সিটি করপোরেশনের মর্যাদা দিয়েছে বিগত জাতীয় পার্টি সরকার। খুলনার প্রতি আমার মমত্ববোধ থেকে আমি শেষ বয়সে আবারও মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করতে মাঠে নামি। আমার নির্বাচনের সকল প্রস্তুতি ও সামর্থ রয়েছে।

 

দলীয় মনোনয়ন না পেলেও আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবেও নির্বাচন করতে অটুট ছিলাম। কিন্তু জাতীয় পার্টির চিফ প্যাট্রন ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের যোগ্য সহধর্মিণী বেগম রওশন এরশাদ আমাকে সিটি নির্বাচনে অংশ না নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে অনুরোধ করেছেন। ইতোমধ্যে আমাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় দশম জাতীয় সম্মেলনের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়েছে। বেগম রওশন এরশাদের নিদের্শনায় আমি আসন্ন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন মেয়র পদে নির্বাচন না করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। তবে খুলনাবাসীর ন্যায়সঙ্গত সকল দাবি আদায়ে আমি আজীবন লড়াই করে যাব।

 

আরও খবর: সারাদেশ