সারাদেশ

মিষ্টির দোকানে অভিযান, ৩ লাখ টাকা জরিমানা

  প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৩:৪৩:০৩ প্রিন্ট সংস্করণ

 

ময়মনসিংহ অফিস

 

নোংরা পরিবেশে মিষ্টি তৈরি, ক্ষতিকর রঙ মিশ্রণ, নষ্ট ও মেয়াদোত্তীর্ণ খাবার সংরক্ষণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ময়মনসিংহের গাঙ্গিনাপাড় মিষ্টি কাননকে তিন লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অনাদায়ে ছয় মাসের জেলে প্রেরণের নির্দেশ দেওয়া হয়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে মিষ্টি কাননের ছোটবাজারস্ত কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা করে সংস্থাটির কর্মকর্তারা।

 

অভিযানের নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান। তিনি জানান, মানবদেহের জন্যে ক্ষতিকর রঙ মিশ্রিত, মেয়াদোত্তীর্ণ, নষ্ট খাবার সরবরাহ, নোংরা পরিবেশে খাবার তৈরি ও লেবেল ছাড়া মিষ্টি, দই বাজারজাত করার অভিযোগে গাঙ্গিনারপাড় মিষ্টি কানন দোকানের মালিককে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের জেল দেয়া হয়।

মুনতাসীর হাসান আরও বলেন, এর আগেও এই মিষ্টির দোকানের কারখানা পরিদর্শন করে বিভিন্ন অনিয়ম পাওয়ায় সতর্ক করা হয়েছিল কিন্তু তারা সংশোধন হয়নি। যার ফলে এবার তাদেরকে জরিমানা করা হয়েছে।

রমজান মাসকে সামনে রেখে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে মুনতাসীর হাসান বলেন, বিভিন্ন সময় খাদ্যে ভেজাল মেশানোর বিষয়ে ব্যবসায়ীদের সচেতন করতে সভা সেমিনার করানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী এই ধরনের কাজ থেকে বিরত থাকছে না। যারা এ ধরনের অনিয়ম করবে তাদের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে র‌্যাব-১৪ ময়মনসিংহের সদস্যরা সহায়তা করেন।

 

আরও খবর: সারাদেশ