সারাদেশ

ময়লার ভাগাড় থেকে নবজাতক উদ্ধার

  প্রতিনিধি ৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৫৩:০৩ প্রিন্ট সংস্করণ

 

কুমিল্লা প্রতিনিধি

 

কুমিল্লার তিতাস উপজেলায় ময়লার ভাগাড় থেকে এক নবজাতক শিশুকে পেয়েছেন তিন যুবক।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে ৮টায় উপজেলার বাতাকান্দি বাজারের উত্তরে গৌরীপুর-হোমনা সড়কের পূর্ব পাশে উত্তর আকালিয়া এলাকায় ময়লার ভাগাড় থেকে জীবিত নবজাতক শিশুকে পেয়েছেন যুবকরা।

এ বিষয়ে তিন যুবকের একজন মো. সজিব বলেন, আমরা তিন বন্ধু মিলে সন্ধ্যার পর ওয়াজিদ্দানগর ব্রিজে যাচ্ছিলাম রাস্তার পাশে ময়লার ভাগাড় অতিক্রম করার সময় এক শিশুর কান্না শুনতে পাই, প্রথমে মনে করেছি বিড়াল, পরে লাইট মেরে দেখি নবজাতক শিশু। তখন আমরা শিশুটি বাড়িতে নিয়ে আসলে বন্ধু সাব্বিরের মা ওনার হেফাজতে বাচ্চাটিকে রাখেন। পরে আমরা বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও থানায় জানিয়েছি। চেয়ারম্যান ও পুলিশ এসে নবজাতকে দেখে যান এবং সকালে হাসপাতালে নিয়ে যেতে বলেন।

সাতানী ইউপি চেয়ারম্যান সামসুল হক সরকার বলেন, বিষয়টি খুবই দুঃখজনক, সমাজে এমন ঘটনা মেনে নেওয়া যায়না। আমাদের সকলের সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, নবজাতক শিশুটি এখন সাব্বির নামের যুবকের বাড়িতে আছে। আগামীকাল আমরা প্রশাসনের সঙ্গে আলোচনা করে নবজাতক শিশুর প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

এস আই মাজারুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে ওসি স্যারের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি উত্তর আকালিয়ার তিন যুবক ময়লার ভাগাড় থেকে এক নবজাতক শিশু পেয়েছে। তারা হলো সাব্বির, সজিব ও ফয়সাল। নবজাতক শিশুটি বর্তমানে সাব্বিরের মায়ের হেফাজতে আছে। আমরা উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.সেতারুজ্জামান বলেন, আমি খবর পেয়েছি উত্তর আকালিয়ায় ময়লার ভাগাড় থেকে এক নবজাতক শিশু পেয়েছে এবং একজনের বাড়িতে হেফাজতে আছে। রোববার সকালে সরেজমিনে গিয়ে তদন্ত করে নবজাতক শিশুর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

 

আরও খবর: সারাদেশ