সারাদেশ

ভেঙে দেওয়া হলো সাবেক এমপি গোলাম মাওলা রনির বাড়ি

  প্রতিনিধি ১৯ জুলাই ২০২২ , ১২:০৩:৪৪ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) গোলাম মাওলা রনির গলাচিপা উপজেলার উলানিয়া বাজারের দোতলা বাড়িটি উচ্ছেদ করা হয়েছে। সরকারি জমিতে অবৈধভাবে বাড়ি নির্মাণ করায় মঙ্গলবার (১৯ জুলাই) সকালে পটুয়াখালী জেলা প্রশাসন অভিযান চালিয়ে বাড়িটি ভেঙে দিয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার জমি এক বছর মেয়াদে বন্দবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দোতলা ভবন নির্মাণ করে বসবাস করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যর স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ করলেও তিনি কোনো পদক্ষেপ নেননি। এর প্রেক্ষিতে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়। যত সরকারি জমি দখল রয়েছে, সে সব সরকারি জমি অভিযান পরিচালনা করে মুক্ত করা হবে।

 

সাবেক এমপি গোলাম মাওলা রনি বলেন, এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমারা এখানে বসবাস করছি। সংশ্লিষ্ট বিষয়ে হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। এরপরও কীভাবে তারা আমার বাড়িঘর উচ্ছেদ করছে তা আমি জানি না। আগামীকাল আমি আদালতকে বিষয়টি অবহিত করব।

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিষ কুমার জানান, পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সেখানে বিশেষ কোনো ব্যক্তির স্থাপনা নয়, উলানিয়া বাজারের ১৫ থেকে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে করে প্রায় ৩০ শতক সরকারি জমি দখলমুক্ত হচ্ছে। সরকারি জমি দখল করে কেউ স্থাপনা নির্মাণ করতে পারবে না। এ অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর: সারাদেশ