সারাদেশ

বিদ্যুৎ কেন্দ্রের মালামাল সহ শীর্ষ সন্ত্রাসী কবির ডাকাতসহ ৫ জন গ্রেফতার

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২২ , ৫:৩৭:৪৫ প্রিন্ট সংস্করণ

প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের সরকারী বিভিন্ন মালামাল স্থানীয় একটি চক্র বিভিন্নভাবে চুরি করে, অনেক ক্ষেত্রে জোড় পূর্বক ছিনিয়ে নিয়ে বাহিরে উচ্চ মূল্যে বিক্রয় করে থাকে। এমন অভিযোগের প্রেক্ষিতে র‌্যাবের একটি গোয়েন্দা দল সেখানে নজরদারী চালিয়ে আসছিলো। এরই মধ্যে গতকাল রাতে আনুমানিক ০৮.০০-০৯.৩০ ঘটিকার মধ্যে রামপাল থানাধীন সাতমারী এলাকার রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেল কোম্পানির অর্ন্তভূক্ত গানাত্রা হেভী লিফটারস কোম্পানির ০৫নং ইয়ার্ড থেকে প্রায় ১২২০ কেজি (২৯টি) লোহার পাইপ (যার অনুমানিক বাজার মূল্য ৬,০০,০০০/- (ছয়লক্ষ টাকা) কে বা কারা লুট করে নিয়ে যায়। উক্ত সংবাদ প্রাপ্তির সঙ্গে সঙ্গেই র‌্যাবের একটি চৌকশ দল উক্ত স্থানের আশেপাশে অভিযান পরিচালনা করে এবং উক্ত ঘটনার সাথে জড়িত চক্রের নেতা কবির শেখ ওরফে ‘কবির ডাকাত’ সহ আরো ০৫ সদস্যকে রূপসা নদীর ভিতর হতে ট্রলারসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

উল্লেখ্য যে, কবির শেখ ওরফে ‘কবির ডাকাত’ বিভিন্ন সময় রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রয়োজনীয় মালামাল সমূহ লুটতরাজ করে এবং একটি শক্তিশালী সিন্ডিকেট পরিচালনা করে আসতো। কবির শেখ ওরফে ‘কবির ডাকাত’ এর অপরাধের ইতিহাস পর্যালোচনা করে দেখা যায় যে, তার বিরুদ্ধে সর্বমোট ১৪টি মামলা রয়েছে। এর মধ্যে অস্ত্র মামলা ০৩টি, গণধর্ষন মামলা ০১টি, হত্যাচেষ্টা মামলা ০৫টি, চুরি মামলা ০৩টি উল্লেখযোগ্য। এই ‘কবির ডাকাত’ দাকোপ, রামপাল ও বটিয়াঘাটা এলাকায় ক্রাসের রাজত্ব কায়েম করে আসছিলো এবং এলাকার সন্মানিত নাগরিকগণ তার এহেন অপকর্ম হতে রেহাই পেতে মানববন্ধন করেছিলো।

এরই ধারাবাহিকতায়, র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল ২৪ সেপ্টেম্বর ২০২২ইং তারিখ ভোরে খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন কাতিয়ানাংলা গ্রামস্থ্য মেসার্স রিমন ট্রেডার্স নামক রাইস মিলের দক্ষিণ পাশে কাতিয়ানাংলা সুইজ গেটে একটি ইঞ্জিন চালিত নৌকায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ কবির শেখ (৪২), সাং-টিটাপল্লী, ২। মোঃ বাবু শেখ (২৬), সাং-টিটাপল্লী, ৩। মোঃ জাবের শেখ (২৫), সাং-পানখালী পূর্বপাড়া, ৪। মোঃ মহসিন গাজী (২৪), সাং-খলিসা, ৫। মোঃ মিকাইল শেখ (২২), সাং-খলিসা, সর্ব থানা-দাকোপ, জেলা-খুলনা, ৬। আবু হুরাইরা মোল্লা (২৪), সাং-শুভদিয়া, থানা-ফকিরহাট, জেলা- বাগেরহাটদেরকে গ্রেফতার করেন। এ সময় তাদের নিকট হতে চুরিকৃত মালামাল ক। লোহার পাইপ-১২২০ কেজি, খ। চোরাইকাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত নৌকা-০১টি, গ। পলাতক আসামীর ফেলে যাওয়া ০১টি মোটরসাইকেল, ঘ। মোবাইল ফোন-০৯টি উদ্ধারপূর্বক উপস্থিত সাক্ষিদের সম্মূখে জব্দ করা হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী ও পলাতক আসামীদের বিরুদ্ধে গানাত্রা হেভী লিফটারস কোম্পানীর সিকিউরিটি ইনচার্জ র‌্যাবের সহযোগীতায় বাদী হয়ে খুলনা জেলার বটিয়াঘাটা থানায় একটি নিয়মিত মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন।

আরও খবর: সারাদেশ