সারাদেশ

বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২৩ , ২:৩৯:১৫ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডে

নওগাঁয় কামাল আহমেদ (৫৪) নামের এক বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নওগাঁ-সান্তাহার রোডের ইয়াদ আলীর মোড় নামক স্থানে হেলমেট ও মাস্ক পরা কয়েকজন দুর্বৃত্ত তার ওপর হামলা চালিয়ে জখম করে। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত কামাল আহমেদ নওগাঁ পৌরসভার রজাকপুর মহল্লার মমতাজ উদ্দিনের ছেলে। তিনি ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

নওগাঁ সদর মডেল থানার ওসি ফয়সাল বিন আহসান বিষয়টি নিশ্চিত করেছেন। এ ছাড়া তিনি নওগাঁ ট্রাক বন্দোবস্তকারী সমিতির নেতাও ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ, পরিবার ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শীতের সময় কামাল আহমেদ প্রায় সান্তাহারে আসতেন। শনিবারেও সান্তাহারে এসেছিলেন তিনি। রাত ৯টার দিকে কামাল আহমেদ সান্তাহার রেলগেট এলাকা থেকে টমটমে চড়ে নওগাঁর উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে নওগাঁ পৌরসভার ইয়াদ আলীর মোড় এলাকায় পৌঁছালে তিনটি মোটরসাইকেলে কয়েকজন ব্যাটারিচালিত অটোরিকশার পথ রোধ করে দাঁড়ান। এরপর সেখানেই হেলমেট ও মাস্ক পরা ছয়-সাতজন ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন কামাল আহমেদকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার ঘাড়ে ও পিঠে ধারালো অস্ত্রের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

এদিকে কামাল আহমেদের সাংগঠনিক পরিচয় জানার জন্য জেলার একাধিক বিএনপির নেতার সাথে যোগাযোগের চেষ্টা করলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পাশাপাশি উপজেলা বিএনপি নেতাকে ফোন দিলে রিসিভ না করায় সঠিকভাবে জানা সম্ভব হয়নি।

নিহতের ভগ্নিপতি নাসির উদ্দিন জানান, ‘পরিকল্পিতভাবে সন্ত্রাসীরা কামাল আহমেদকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করেছে। এই ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তিনি।

নওগাঁ সদর থানার ওসি ফয়সাল বিন আহসান মোবাইল ফোনে বলেন, কামাল আহমেদকে হত্যার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। হত্যাকারীদের শনাক্ত ও তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। কী কারণে কারা তাকে হত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আরও খবর: সারাদেশ