খেলা

বাদ পড়ার কারন জানালো তামিম

  প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ১২:৩৫:০২ প্রিন্ট সংস্করণ

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে গড়াবে ওয়ানডে বিশ্বকাপ। এর আগে নাটকীয়তা শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলে। চোটের কারণে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ার কথা বললেও তামিম শোনালেন ভিন্ন কথা। ব্যাটিং অর্ডারের নিচের দিকে ব্যাট করতে রাজি না হওয়ার কারণেই বাদ পড়েন বাঁহাতি এই ব্যাটার।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে পোস্ট করা এক ভিডিও বার্তায় এমন কথা জানিয়েছেন তামিম ইকবাল। বিসিবির টপ ম্যানেজমেন্টের এক কর্মকর্তা ফোন করে আফগানিস্তানের বিপক্ষে নিচের দিকে ব্যাটিং করতে বললেও রাজি হননি তামিম। আর এটাই কাল হয়ে দাঁড়ায় ড্যাসিং ওপেনারের জন্য।

ভিডিও বার্তায় তামিম বলেন, ‘আমাকে বোর্ডের টপ লেভেল থেকে একজন ফোন করেন। সে বেশ ইনভলভ আমাদের ক্রিকেটের সাথে। তো উনি আমাকে ফোনে হঠাৎ করে বললেন যে, তুমি তো বিশ্বকাপে যাবা। তোমাকে তো ম্যানেজ করে খেলাইতে হবে। তুমি এক কাজ করো তুমি প্রথম ম্যাচ খেইল না আফগানিস্তানের সঙ্গে।’

তিনি আরও বলেন, ‘আমি বললাম, ভাই, এটা তো আরও ১২-১৩ দিনের কথা। ১২-১৩ দিনের মধ্যে তো আমি ভালো অবস্থায় থাকব। তাহলে কি কারণে খেলব না? তখন বলল যে, আচ্ছা তুমি যদি খেল এ রকম একটা পরিকল্পনা করতেছি বা আলোচনা করতেছি। সে ক্ষেত্রে তুমি যদি খেলে তোমাকে আমরা নিচে ব্যাটিং করাব।’

এ কথা শুনে তামিম জানান, ‘হঠাৎ করে আবার এসব ধরনের কথা আমার পক্ষে আসলে নেওয়া সম্ভব না। ১৭ বছর ধরে এক পজিশনে ব্যাটিং করেছি, আমি জীবনে কোনোদিন ৩-৪ এ ব্যাটিংই করি নাই। যদি এ রকম হতো তিনে ব্যাটিং করি, চারে ব্যাটিং করি তারপরে যদি উপরে নিচে করা হয় তাহলে এটা মানিয়ে নেওয়ার মতো। আমার আসলে তিন কিংবা চারে ব্যাটিং করার অভিজ্ঞতা নেই। স্বাভাবিকভাবে কথাটি আমি ভালোভাবে নিইনি। আমি উত্তেজিত হয়ে গিয়েছিলাম। কারণ আমি বিষয়টি পছন্দ করিনি। আমার কাছে মনে হচ্ছে আমাকে জোর করে অনেক জায়গায় বাধা দেওয়া হচ্ছে, ইচ্ছে করে। এটা ঠিক হলো এখন নতুন আরেকটা জিনিস করি। এটা আমি অনুভব করেছি।

আরও খবর: খেলা