সারাদেশ

বাঁচতে চান মেধাবী দোলা

  প্রতিনিধি ৯ জুলাই ২০২২ , ৪:১৪:৩৯ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ মেধাবী ছাত্রী সুপ্রিয়া সাহা দোলা বাঁচতে চান। তার চিকিৎসায় ৪০ লাখ টাকা প্রয়োজন। এত টাকার জোগান দিতে পারছে না পরিবার। এজন্য সমাজের হৃদয়বান মানুষের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন দোলার পিতা অনিমেশ কুমার সাহা।

মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর গ্রামের বাসিন্দা সুপ্রিয়া সাহা দোলা ২০১৯ সালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর ২০২১ সালের ডিসেম্বরে প্রফেসর বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ও পিএইচডিতে অধ্যয়নরত।

সুপ্রিয়া সাহা দোলার বাবা অনিমেশ কুমার সাহা বলেন, চলতি বছরের ১১ জুন হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে কোরিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার পরীক্ষা নিরীক্ষায় তার শরীরে সিভিয়ার এপ্লাস্টিক অ্যানিমিয়াসহ ক্লিনিক্যাল পিএনএইচ ধরা পড়ে। চিকিৎসকরা জরুরিভাবে ব্যোন ম্যারো ট্রান্সপ্লান্ট করতে পরামর্শ দিয়েছেন।

বর্তমানে তিনি ঢাকার আসগর আলী হাসপাতালের প্রফেসর মঞ্জুর মোর্শেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। ১০ জুলাই ভারতের চেন্নাইয়ে চিকিৎসার জন্য রওনা হতে হবে। মেয়ের চিকিৎসার জন্য ৪০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু এখনো টাকা জোগাড় করতে পারিনি।

অনিমেশ কুমার সাহা আরও বলেন, দুই ছেলে মেয়ের মধ্যে দোলা বড়। আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে নিম্ন আয়ের চাকরি করি। আমার সঞ্চয় দিয়ে মেয়েকে দক্ষিণ কোরিয়ার পড়াশুনার জন্য পাঠিয়েছিলাম। হঠাৎ বড় রোগ ধরা পড়েছে। চিকিৎসকরা জানিয়েছেন ব্যোন ম্যারো ট্রান্সপ্লান্ট করতে প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন হবে। এছাড়াও অন্যান্য খরচ তো আছে। এত টাকা জোগাড় করা আমার পক্ষে সম্ভব হচ্ছে না। হৃদয়বান মানুষেরা এগিয়ে এলে আমার মেধাবী মেয়েটি জীবন ভিক্ষা পাবে। আমি সামর্থ্যবানদের কাছে সহায়তা প্রার্থনা করছি।

আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা: অনিমেশ কুমার সাহা, হিসাব নম্বর: ২৮০১১৫৮৭২৮০০১। সিটি ব্যাংক বঙ্গবন্ধু অ্যাভিনিউ শাখা, ঢাকা।

আরও খবর: সারাদেশ