সারাদেশ

বন্যার্তদের মাঝে ঈদগাহ্ প্রেস ক্লাবের ত্রাণ বিতরণ

  কক্সবাজার প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ৭:০৭:৪৩ প্রিন্ট সংস্করণ

সম্প্রতি বন্যায় দেশের দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি উপজেলা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। হঠাৎ টানা ৩/৪ দিনের ভারি বর্ষণে বন্যার প্রাদুর্ভাবে এই সব অঞ্চলে বসবাসরত মানুষজনের ভিটেমাটি ও খাবার ঘর পরিণত হয়েছে মিনি সমুদ্রে । এর ফলে মানুষের জীবন ও জীবিকার ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।
এ সব মানুষের প্রতিদিনের বেঁচে থাকার লড়াই ও অন্তহীন দুঃখ কষ্টের কিছুটা লাঘব করার উদ্দেশ্যে কক্সবাজারের ঈদগাঁও উপ‌জেলার বি‌ভিন্ন ইউ‌নিয়‌নে পানি বন্দি মানুষের জন্য ঈদগাহ্ প্রেসক্লাবের পক্ষ থে‌কে ত্রাণ বিতরনের উদ্যোগ নেওয়া হয়।

মঙ্গলবার ও বুধবার ঈদগাহ্ প্রেস ক্লাবের পক্ষ থেকে সভাপতি মাহবুব আলম মাবু এবং সাধারণ সম্পাদক মোঃ আশফাক উদ্দিন আরফাত এর নেতৃ‌ত্বে উপ‌জেলার পা‌নিব‌ন্দি এলাকায় ত্রাণ বিতরন কার্যক্রম করা হয়। ঈদগাঁও, জালালাবাদ এবং পোকখালী ইউ‌নিয়‌নের বন‌্যাদুর্গত এলাকায় ২শ প‌রিবারের মা‌ঝে ত্রাণ সহায়তা দেওয়া হয়।

ত্রাণ বিতর‌নের সময় অন‌্যান‌্যদের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান তাওহীদ রানা, সাংগঠনিক সম্পাদক সায়মন সরওয়ার কায়েম, অর্থ সম্পাদক গিয়াস উদ্দিন, দপ্তর সম্পাদক সোয়াফুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিয়াদ মাহমুদ, কার্যক‌রি সদস্য কাজী আব্দুল্লাহ, সদস‌্য আবু বক্কর, আনাসুল হক, রবিউল আলম রবি প্রমুখ।

ঈদগাহ্ প্রেসক্লা‌বের ত্রাণ কার্যক্রমে আর্থিকভা‌বে সহযোগিতা করেন সৌদি প্রবাসী মোঃ ইয়াছিন, মোঃ মনির এবং মোঃ মমতাজ। ত্রাণ বিত‌রনের সময় জালালাবাদ ইউ‌পি চেয়ারম‌্যান উপ‌জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ইমরুল হাসান রা‌শেদ উপ‌স্থিত ছি‌লেন। বন‌্যার্ত‌দের পা‌শে দাড়া‌নোর জ‌ন্যে ঈদগাহ্ প্রেসক্লা‌বের সকল সদস‌্যদের ধন‌্যবাদ জা‌নি‌য়ে‌ছেন।

ঈদগাহ্ প্রেস ক্লাব সভাপতি মাহবুব আলম মাবু বলেন- আকষ্মিক ভা‌বে যেই বন্যা ঈদগাঁও উপজেলা বাসির উপর দিয়ে যাচ্ছে সেটি আল্লাহর পরিক্ষা। এ বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের পাশে দাঁড়ানো জন্য সমাজের বিত্তবানদের আহবান জানা‌চ্ছি। ঈদগাঁও উপজেলা দর্পনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় বন্যায় দুর্গত মানুষের চিত্র তুলে ধরার পরে অনেকেই এগিয়ে এসেছেন। তাদের সকলকে ঈদগাহ প্রেস ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। প্রকৃত ক্ষতিগ্রস্তদের এই দুঃসময় কাটিয়ে না ওঠা পর্যন্ত সরকারি সংস্থা ও বিত্তবানদের পাশে থাকার অনু‌রোধ জানাচ্ছি।

এবং সাধারন সম্পাদক মোঃ আশফাক উদ্দীন আরফাত ব‌লেন- অ‌তি বৃ‌ষ্টির ফ‌লে ঈদগাঁও খা‌লের উজান ঢ‌লে প্রতি বর্ষা মৌসু‌মে বে‌ড়িবাধ ভে‌ঙ্গে প্লা‌বিত হয় উপ‌জেলার নিম্নাঞ্চল। সং‌শ্লিষ্ট দপ্ত‌রের দৃ‌ষ্টি আকর্ষন কর‌ছি ঈদগাঁও খা‌লের বন‌্যাকব‌লিত এলাকায় স্থায়ী টেকশই বে‌ড়িবাঁধ নির্মা‌ণ ক‌রে প্লাব‌নের হাত থে‌কে নিম্নাঞ্চল‌কে রক্ষা করা।

আরও খবর: সারাদেশ