সারাদেশ

ফ্রী সেবা দিয়ে কপাল খুললো বিএনপি ভক্ত অটোরিকশা চালকের!

  প্রতিনিধি ২২ অক্টোবর ২০২২ , ৩:০৬:৫৯ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে গণপরিবহন বন্ধ থাকায় বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীদের গন্তব্যে পৌঁছে দেন রিকশাচালক আমিনুল ইসলাম। এর বিনিময়ে তিনি নেননি কোনো টাকা-পয়সা। দলের জন্য একজন রিকশাচালকের এমন ত্যাগ নজর কাড়ে বিএনপির হাইকমান্ডের। তাকে সম্মান জানিয়ে একটি নতুন অটোরিকশা উপহার দিয়েছে বিএনপি। এখন আর ভাড়া করা অটোরিকশা চালাতে হবে না আমিনুলকে।

শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ নগরীর ব্রাহ্মপল্লী এলাকায় আমিনুল ইসলামের বাসায় গিয়ে এই উপহার পৌঁছে দেন বিএনপি নেতারা। রিকশাচালক আমিনুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে নতুন অটোরিকশাটি হস্তান্তর করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এতে আপ্লুত আমিনুল ইসলাম বিএনপি নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

এ সময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সদস্য ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন, বিএনপি মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মানব দরদী দিনমজুর আমিনুল ইসলামকে অটোরিকশা উপহার দিয়ে গণসমাবেশে তার পরিশ্রম, অবদান ও তাকে সম্মানিত করার পাশাপাশি গণসমাবেশে অক্লান্ত পরিশ্রমকারী হাজার নেতা-কর্মীকেও সম্মানিত করেছেন।

তিনি বলেন, ময়মনসিংহের গণসমাবেশে বাধাবিঘ্ন, সন্ত্রাস, নৈরাজ্য উপেক্ষা করে লাখ লাখ মানুষ স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত হয়ে সরকারের সকল অপকৌশল ও চক্রান্ত ব্যর্থ করে দিয়েছে। গণসমাবেশে সরকার বাঁধা দিয়ে নিজেদের দেউলিয়াত্ব এবং চলমান আন্দোলনে তারা যে আতঙ্কিত ও বিচলিত তা প্রমাণ করছে।

 

রিকশাচালক আমিনুল ইসলামের বাড়ি জেলার তারাকান্দা উপজেলার গালাগাও ইউনিয়নের গালাগাও গ্রামে। এলাকায় কৃষিকাজ করে জীবন চালালেও ছেলের পড়ালেখার জন্য এক বছর ধরে ময়মনসিংহ নগরীতে থাকেন তারা।

ময়মনসিংহ নগরীর ব্রা‏হ্মপল্লীতে চার হাজার টাকা ভাড়ায় একটি বাসায় থাকেন আমিনুল। তার মেয়ে আনন্দমোহন কলেজে মাস্টার্সে এবং ছেলে পড়েন নটর ডেম কলেজে উচ্চ মাধ্যমিকে। পরিবারের খরচ চালাতেই নগরীতে রিকশা চালান আমিনুল।

গত ১৫ অক্টোবর বিএনপির সমাবেশকে ঘিরে আগের রাত থেকেই সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় রাত ১০টা থেকে পর দিন দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে নগরীর বিভিন্ন স্থান থেকে সমাবেশস্থল পলিটেকনিক ইনস্টিটিউটে নেতা-কর্মীদের নিয়ে যান আমিনুল। বিনা ভাড়ায় কয়েকশ নেতাকর্মীকে পৌঁছে দেন। বিষয়টি ফেসবুকে ছড়িয়ে পড়লে নজরে আসে বিএনপি নেতাদের।

রিকশাচালক আমিনুল ইসলাম জানান, জাতীয়তাবাদী আদর্শ তিনি হৃদয়ে লালন করেন। দলের প্রতি নিজের ভালোবাসার টান থেকে নেতা-কর্মীদের সমাবেশে পৌঁছে দিয়েছেন। নিজের সামর্থ্য না থাকায় দলকে অন্যভাবে সহযোগিতা করার সুযোগ নেই। তাই শ্রম দিয়েই প্রিয় নেত্রীর মুক্তির জন্য ডাকা সমাবেশে লোক পৌঁছে দিয়েছেন।

আরও খবর: সারাদেশ