সারাদেশ

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২৪ , ২:০৭:৪৯ প্রিন্ট সংস্করণ

 

শরীয়তপুর প্রতিনিধি

 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন লামিসা জামান দিয়া নামের এক এসএসসি পরীক্ষার্থী। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে নিজ বাড়িতে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যার পথ বেছে নেন তিনি।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, লামিসা জামান (১৭) ডামুড্যা পৌরসভার ৯ নং ওয়ার্ডের ইতালি প্রবাসী মনিরুজ্জামান বিপ্লব বেপারীর মেয়ে। চলতি বছরে তিনি সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ে মানবিক শাখা থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিলেন। আত্মহত্যার আগে লামিসা ‘বলার ছিল অনেক কিছু, বলা হলো না কিছু ‘ লিখে ফেসবুকে স্ট্যাটাস দেন।

 

নাম প্রকাশ না করার শর্তে তার এক প্রতিবেশী জানান, শুক্রবার বিকেল সাড়ে চারটায় সময় লামিসা নিজ রুমেই ছিল। এ সময় তার মা বাড়িতে না থাকলেও ওর খালা ঘরেই ছিল। তিনি দীর্ঘ সময় ধরে লামিসার রুমের দরজা বন্ধ দেখে চিৎকার করে ওঠে। এ সময় প্রতিবেশীরা দরজা ভেঙে লামিসাকে ভেন্টিলেটরের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তাকে দ্রুত ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক ডা. ইসরাত জাহান তাকে মৃত ঘোষণা করেন।

সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুল মজিদ জানান, মেয়েটার সঙ্গে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) পরীক্ষার পরও কথা হয়েছে। তার খোঁজ-খবর নিলাম। কেন যে এমন করল বুঝতে পারছি না।

ডামুড্যা থানা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ইসরাত জাহান বলেন, কয়েকজন মিলে লামিসাকে হাসপাতালে নিয়ে আসে। পরীক্ষা-নিরীক্ষার পর তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হই।

এ ব্যাপারে ডামুড্যা থানার ওসি এমারত হোসেন বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি আত্মহত্যা। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও খবর: সারাদেশ