সারাদেশ

ফেসবুকে প্রেম, ভারতীয় কিশোরীকে বাংলাদেশে এনে যুবক গ্রেপ্তার

  প্রতিনিধি ২৭ আগস্ট ২০২২ , ৪:১১:৩৫ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ফেসবুকে প্রেম করে ভারতীয় এক কিশোরীকে (১৬) পাসপোর্ট-ভিসা ছাড়া বাংলাদেশে আনায় তন্ময় রাজবংশী (২১) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার (২৬ আগস্ট) রাত ১১টার দিকে তাকে গ্রেপ্তার করে ফরিদপুরের বোয়ালমারী থানা পুলিশ।

গ্রেপ্তার তন্ময় রাজবংশী বোয়ালমারী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের গুনবহা মহল্লার শ্যামল রাজবংশীর ছেলে। তিনি পেশায় একজন মৎস্য ব্যবসায়ী।

 

পুলিশ জানায়, ভারতের নদীয়া জেলার শান্তিপুর থানার ফুলিয়াপাড়া এলাকার এক কিশোরীর সঙ্গে ফেসবুকে পরিচয় থেকে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তন্ময় রাজবংশীর। ওই কিশোরী গতকাল শুক্রবার যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে বিকেল ৪টার দিকে বোয়ালমারীতে আসেন। বোয়ালমারীতে আসার পর তন্ময় তাকে নিজের বাড়িতে না নিয়ে একই উপজেলার চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে তার দুলাভাই গোপাল রাজবংশীর বাড়িতে নিয়ে যান। পরে রাত ১১টার দিকে বোয়ালমারী থানা পুলিশ খবর পেয়ে ওই কিশোরীকে উদ্ধার ও তন্ময়কে আটক করে থানায় নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, ভারতীয় ওই মেয়েটির বয়স কম। তার নিজের সিদ্ধান্ত নিজে নেওয়ার বয়স এখনো হয়নি। তাছাড়া এক দেশ থেকে অন্যদেশে আসার বৈধ কোনো কাজগপত্র সে দেখাতে পারেনি। মেয়েটির নিরাপত্তার স্বার্থে তাকে আদালতের জিন্মায় দেওয়া হয়েছে। তন্ময় রাজবংশীর প্ররোচনায় এ ঘটনা ঘটায় তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা জজ আদালতের বোয়ালমারী উপজেলার দায়িত্বপ্রাপ্ত সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) প্রাণকৃষ্ণ মন্ডল বলেন, দুপুরে ওই যুবক ও কিশোরীকে জেলা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক শফিকুল ইসলামের আদালতে হাজির করা হয়। বিচারক তন্ময় রাজবংশীকে কারাগারে প্রেরণ ও ওই কিশোরীকে শহরের টেপাখোলা মহল্লার সমাজসেবা অধিদপ্তরের মহিলা ও শিশু কিশোরী নিরাপদ হেফাজতিদের আবাসনে (সেফহোম) পাঠানোর নির্দেশ দেন।

আরও খবর: সারাদেশ