সারাদেশ

ফেসবুকে ক্ষমা প্রার্থী লিখে ফল ব্যবসায়ীর ‘আত্মহত্যা’

  নীলাকাশ টুডে ৫ সেপ্টেম্বর ২০২৩ , ৪:০৮:০৭ প্রিন্ট সংস্করণ

 

 

নিজের ফেসবুকে বিকালে ‘ক্ষমা প্রার্থী’ স্ট্যাটাস দিয়ে সন্ধ্যায় আরিফ হোসেন (২৩) নামে এক ফল ব্যবসায়ী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার (৪ সেপ্টেম্বর) মিরসরাই উপজেলার সাহেরখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব সাহেরখালী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আরিফ ওই এলাকার নিজাম উদ্দিনের ছেলে। ভোরের বাজার এলাকায় আরিফের দোকান নামে একটি ফলের দোকান রয়েছে।

পরিবারের সদস্যরা জানান, সোমবার দুপুরে দোকান থেকে বাড়িতে গিয়ে খাওয়া-ধাওয়া করে আরিফ তার রুমে ঘুমাতে যায়। সন্ধ্যা হয়ে যাওয়ায় ঘুম থেকে উঠছে না দেখে পরিবারের লোকজন রুমের দরজা ভেঙে দেখে গলায় ফাঁস দিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আছেন তিনি। পরে তাকে উদ্ধার করে প্রথমে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে গলায় ফাঁস দেওয়ার আগে আরিফ তার নিজের ফেসবুক আইডি আরিফ হোসেন নামে আইডিতে ‘ক্ষমা প্রার্থী’ লিখে একটি কান্নার রিয়েক্ট দিয়ে স্ট্যাটাস দেন।

স্থানীয় প্রতিবেশি কাজী সেলিম বলেন, আরিফ দীর্ঘদিন ধরে সাহেরখালী ইউনিয়নের ভোরের বাজারে ফলের ব্যবসা করে আসছেন। এই সুবাধে তিনি ব্যবসায়ীক লেনদেনসহ বিভিন্ন খাতে মোটা অঙ্কে ঋণ হয়ে গেছেন। এই ঋণের বোঝা সইতে না পেরে সম্ভবত আত্মহত্যার পথ বেঁচে নেন।

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী জানান, ভোরের বাজারের পাশে আরিফের বাড়ি। তিনি ফল ব্যবসা করতেন। তবে কী কারণে আত্মহত্যা করেছেন তা সঠিক জানি না।

মিরসরাই থানার ওসি মো. কবির হোসেন বলেন, সাহেরখালী ইউনিয়নের ভোরের বাজারে ফল ব্যবসায়ী মোহাম্মদ আরিফের আত্মহত্যার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তার মরদেহ চট্টগ্রাম মেডিকেলে আছে। কী কারণে আত্মহত্যা করেছেন তা জানা যায়নি। মরদেহের ময়নাতদন্ত শেষে বাড়িতে নেওয়া হবে। এ ঘটনায় থানায় এখনো কোনো মামলা হয়নি।

আরও খবর: সারাদেশ